শিরোনাম
◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ ভারত থেকে প্রথম নারকেল আমদানি ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ ◈ ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তা গ্রেপ্তার ◈ ক্যান্টিন মালিকের দাড়ি ছিঁড়ে ফেলা সেই ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ ◈ গোলটেবিল আলোচনায় বাণিজ্যমন্ত্রী, প্রয়োজনের তুলনায় মানুষের হাতে বেশি টাকা আছে

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৮ বিকাল
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পল্লী চিকিৎসকগণ মানুষের বিপদের বন্ধু: ডেপুটি স্পিকার

শামসুল হক টুকু

মনিরুল ইসলাম: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, পল্লী চিকিৎসকগণ  মহান মুক্তিযুদ্ধের সময় আমাদের বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা-সেবা দিয়েছেন। সুদক্ষ পল্লী চিকিৎসকদের সম্মানের সহিত টিকিয়ে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিৎ। এছাড়া সকল পেশাদার চিকিৎসকেরও উচিৎ পদায়ন-তদবির না করে উপজেলা ও গ্রাম পর্যায়ে সেবা দেয়ার মানসিকতা তৈরি করা।

বৃহস্পতিবার  ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু, এমপি নূরজাহান কনভেনশন সেন্টার, শালগাড়িয়া, পাবনায় আয়োজিত বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি, পাবনা জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, সমাজকে মাদক ও ধুমপানমুক্ত রাখতে পল্লী চিকিৎসকগণ জনগননের মাঝে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এর মাধ্যমে রোগীর সংখ্যা অনেকাংশে কমে যেতে পারে। এটি নিশ্চিত করতে হলে সবার আগে চিকিৎসকদের ধুমপান ত্যাগ করতে হবে। ধুমপায়ী চিকিৎসক নিজের ও রোগীর উভয়ের জন্যই ক্ষতিকর।

তিনি  বলেন,  সুস্থ্য, দক্ষ মানবসম্পদ গড়তে স্বাস্থ্য-সেবা মানুষের দোরগোড়ায় পৌছাতে হবে। এক্ষেত্রে পল্লী চিকিৎসকগণ বড় ভূমিকা রাখতে পারে। 

তিনি বলেন, রাষ্ট্রের মালিক জনগন, মালিক হিসেবে রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে ভূমিকা রাখতে হবে। করোনা ও যুদ্ধের প্রভাব থাকায় মানুষের কিছুটা ভোগান্তি হচ্ছে, এটা কেটে যাবে। 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়া হয়।

ডা. মোঃ আব্দুস সাত্তার এর সভাপতিত্বে,  ডা. মোঃ মমতেহান জান্নাত প্রিন্স সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আ স ম আব্দুর রহিম পাকন,  ডাঃ মোঃ সবুজ আলী, ডাঃ মোঃ আক্কাস আলী। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়