শিরোনাম
◈ রাজশাহীতে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘটের ডাক ◈ সরকার যেভাবে দেশ চালাচ্ছে তাতে হিটলার থাকলে লজ্জা পেতো: মান্না  ◈ বেতন নেবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ◈ ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল ◈ মহিলা লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা ◈ নয়াপল্টনে ‘আসল বিএনপি’র মিছিলে বিএনপির ধাওয়া ◈ নির্বাচনের আগে সংলাপের সম্ভাবনা নাকচ করলেন প্রধানমন্ত্রী ◈ সময় হলে আমরাও বিদেশিদের বিরুদ্ধে অ্যাকশনে যাব: মোমেন ◈ শেখ হাসিনার ‘ম্যাজিক লিডারশিপে’ বদলে গেছে চট্টগ্রাম: কাদের ◈ সরকার যেখানে ভালো মনে করে সেখানেই সমাবেশের অনুমতি দিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৩৮ বিকাল
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশকে সহজ শর্তে ঋণ দিতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

রাষ্ট্রদূত লি জ্যাং কিউন

কূটনৈতিক প্রতিবেদক: বাংলাদেশকে সহজ শর্তে ঋণ দিতে আগ্রহী দক্ষিণ কোরিয়া। ঢাকায় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন এ আগ্রহ প্রকাশ করে বলেছেন, কোরিয়ান সরকার অবকাঠামো খাতে আরও বেশি কাজ করতে আগ্রহী এবং এজন্য সহজ শর্তে ঋণ সহযোগিতা দিতে পারে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকার একটি হোটেলে দক্ষিণ কোরিয়া দূতাবাস ও কোরিয়ান সংস্থা কোটরা আয়োজিত একটি রোডশো অনুষ্ঠানের যোগ দিয়ে এ আগ্রহ প্রকাশ করেন দেশটির রাষ্ট্রদূত।

দক্ষিণ কোরিয়ার দূতাবাস থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, হুন্দাই, স্যামসাং, হালা কনস্ট্রাশনসহ  ১১টি কোরিয়ান কোম্পানি এতে অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত লি জ্যাং কিউন বলেন, বাংলাদেশের অবকাঠামো খাতে কাজ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া। ১৯৭৩ থেকে ১১১টি কোরিয়ান কোম্পানি বাংলাদেশে ২১০টি অবকাঠামোগত প্রকল্পে কাজ করেছে। এমনকি স্বাধীনতার আগে ১৯৬৯ সালে কোরিও ডেভেলপমেন্ট ঢাকা-চিটাগাং হাইওয়ে প্রকল্পে কাজ করেছে।

  • সর্বশেষ