শিরোনাম
◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য ◈ সহিংসতার সঙ্গে কোটা আন্দোলনকারীদের সম্পর্ক নেই, সন্ত্রাসীরা সুযোগ নিয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৯:৫৬ রাত
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৯:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরিবারে পিতা-মাতা সন্তানদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে: ডেপুটি স্পিকার 

মনিরুল ইসলাম: [২] বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেন, একজন বাবা যেভাবে একটি পরিবারকে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে রাখেন, তেমনি তার দায়িত্বহীনতার কারনে একটি পরিবার ধ্বংস হয়ে যেতে পারে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশের প্রধান নিয়ামক স্মার্ট সিটিজেন। বাবা-মা তাদের সন্তানদের পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক অনুশাসন শিক্ষার মাধ্যমে স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তুলবে।

[৩] বুধবার বিকালে উত্তরা লেডিস ক্লাবের দ্বিতীয় তলায় বিশ্ব বাবা দিবস ২০২৪ উপলক্ষ্যে উত্তরা পাবলিক লাইব্রেরি কর্তৃক আয়োজিত "বাবা মানে বটবৃক্ষের বিশাল ছায়া" শীর্ষক আলোচনা সভা ও "গর্বিত বাবা সম্মাননা প্রদান-২০২৪" অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. খসরু চৌধুরী, এমপি।

[৪] ডেপুটি স্পিকার বলেন, আলোকিত সমাজ গড়তে হলে লাইব্রেরির গুরুত্ব অপরিসীম। মোবাইল-আসক্তি ছেলেমেয়েদের বই থেকে দূরে ঠেলে দেয়। তাই সমাজে বই পড়ার আন্দোলন গড়ে তুলতে হবে। পরিবারে পিতা-মাতা সন্তানদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে।


[৫] তিনি বলেন, উপস্থিত গর্বিত বাবা সম্মাননা পদক যারা পেয়েছেন, তাঁরা সবাই নিজ নিজ কর্মক্ষেত্রেও উল্লেখযোগ্য সফলতার চিহ্ন রেখেছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে আপনার সন্তানরা ও যেন অংশীদার হয় সেদিকে সুনজর দেয়ার প্রয়াস অব্যাহত রাখবেন।

[৬] এসময় অনুষ্ঠানে মনোনীত ’গর্বিত বাবা’দের হাতে ডেপুটি স্পিকার সম্মাননা তুলে দেন। এর আগে শ্রদ্ধেয় 'বাবা’দের উত্তরা পাবলিক লাইব্রেরির পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

[৭] অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর উত্তরা পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ তারেকুজ্জামান খান স্বাগত বক্তব্য রাখেন।

[৮] অ্যাডভোকেট মো. আবু হানিফের সভাপতিত্বে ও আশরাফ-উল-আলম সবুজের সঞ্চালনায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ তাসলিমা বেগমসহ সম্মানিত 'বাবা'দের আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়