শিরোনাম
◈ গাজায় বাংলাদেশের সাহায্য পৌঁছে দেয়ার জন্য মিসরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ◈ প্রকাশিত হলো রাষ্ট্রপতির ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ বইয়ের ইংরেজি সংস্করণ   ◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:৪১ দুপুর
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে সপ্তাহে বাংলাদেশিসহ ১৬ হাজারের বেশি প্রবাসী গ্রেপ্তার 

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: [২] সৌদিতে অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে এক সপ্তাহের ব্যবধানে বাংলাদেশিসহ ১৬ হাজার ২৫০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। একইসঙ্গে দেশটির আইন লঙ্ঘনকারীদের জন্য আরও কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

[৩] জানা যায়, আবাসিক আইন লঙ্ঘনের দায়ে মোট ৯ হাজার ৩৪৩ জন, অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টায় ৪ হাজার ৫৫৫ জন ও শ্রম আইনে আরও ২ হাজার ৩৫২ জনকে আটক করা হয়েছে।

[৪] অবৈধভাবে সৌদিতে প্রবেশের চেষ্টা করায় যে ৭৮৫ জনকে আটক করা হয়েছে তাদের মধ্যে ৬২ শতাংশই ইয়েমেনের, ২৭ শতাংশ ইথিওপিয়ার এবং ১১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক রয়েছে।

[৫] এদিকে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া সতর্কবার্তায় বলা হয়েছে, অবৈধ অভিবাসীদের আটকের বিষয়টি একটি চলমান প্রক্রিয়া। তবে কেউ সৌদি আরবে অবৈধভাবে প্রবেশকারীকে পরিবহন ও আশ্রয় দিয়ে সহায়তা করলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। এর সঙ্গে ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা বা গাড়ি ও সম্পদ বাজেয়াপ্ত করার বিধান রয়েছে। সম্পাদনা: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়