শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:৪১ দুপুর
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে সপ্তাহে বাংলাদেশিসহ ১৬ হাজারের বেশি প্রবাসী গ্রেপ্তার 

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব: [২] সৌদিতে অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে এক সপ্তাহের ব্যবধানে বাংলাদেশিসহ ১৬ হাজার ২৫০ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। একইসঙ্গে দেশটির আইন লঙ্ঘনকারীদের জন্য আরও কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

[৩] জানা যায়, আবাসিক আইন লঙ্ঘনের দায়ে মোট ৯ হাজার ৩৪৩ জন, অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টায় ৪ হাজার ৫৫৫ জন ও শ্রম আইনে আরও ২ হাজার ৩৫২ জনকে আটক করা হয়েছে।

[৪] অবৈধভাবে সৌদিতে প্রবেশের চেষ্টা করায় যে ৭৮৫ জনকে আটক করা হয়েছে তাদের মধ্যে ৬২ শতাংশই ইয়েমেনের, ২৭ শতাংশ ইথিওপিয়ার এবং ১১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক রয়েছে।

[৫] এদিকে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া সতর্কবার্তায় বলা হয়েছে, অবৈধ অভিবাসীদের আটকের বিষয়টি একটি চলমান প্রক্রিয়া। তবে কেউ সৌদি আরবে অবৈধভাবে প্রবেশকারীকে পরিবহন ও আশ্রয় দিয়ে সহায়তা করলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। এর সঙ্গে ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা বা গাড়ি ও সম্পদ বাজেয়াপ্ত করার বিধান রয়েছে। সম্পাদনা: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়