শিরোনাম
◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৪:২৪ দুপুর
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৪:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বাধীনতা দিবসে কলকাতায় 'ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট ' অনুষ্ঠিত 

'ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট

মনিরুল ইসলাম: কোলকাতায় ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল ও ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের উদ্যোগে "ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট" অনুষ্ঠিত হয় । বাংলাদেশ-ভারতের ডেলিগেটদের সরাসরি উপস্থিতিতে এই আন্তর্জাতিক সামিটটি অনুষ্ঠিত হয় । এছাড়া এই সামিটে আরো কয়েকটি দেশের ময়ূরপঙ্খীর পিস অ্যাম্বাসিডরগণ অনলাইন ডেলিগেট হিসেবে যুক্ত হয় ।সামিটটি পরিচালনা ও সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন । 

বাংলাদেশ-ভারতের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সামিটে শান্তি সংস্কৃতি, লিডারশীপ বিষয়ে বক্তাগণ আলোচনা করেন।এছাড়া দুই বাংলার বিশিষ্ট ব্যক্তিদের স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য "ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল লিডারশিপ অ্যাওয়ার্ড" প্রদান করা হয় ।

বাংলাদেশ থেকে পুরস্কার পান উদ্যোক্তা ও লুসো বেলার চেয়ারম্যান আয়াত শিরিন, ইউ-এস বাংলার জিএম মো. কামরুল ইসলাম, প্রযোজক ও পরিচালক সাকিব সনেট, এটিএন মিডিয়া কমিউনিকেশনের সিইও সাজেদুর রহমান মুনিম। ভারত থেকে পুরস্কার পান ডিজাইনার ও ময়ূরপঙ্খীর কোলকাতা প্রেসিডেন্ট চন্দ্রিমা বসু, ময়ূরপঙ্খীর ইন্টারন্যাশনাল কালচারাল অ্যাম্বাসিডর পায়েল ভার্মা, সমাজকর্মী দেবলিনা মুখার্জী, পেইন্টার পুতুল ধর, আরভী জুয়েল্সের পরিচালক আন্সু আগারওয়াল, প্রিয়াংকা জানা, পার্থ প্রতিম মজুমদার, ডা. হার্স ভি আগারওয়াল, ডা. সাইলেন ভৌমিক, রতন ঝাউয়ার, রুপালি পাল, সায়ন্তিকা ঠাকুর, ইন্দ্রানি গাঙ্গুলি। 

রুহিত সুমন বলেন, এই আন্তর্জাতিক সামিটে যারা অংশগ্রহণ ও পৃষ্ঠপোষকতা করেছেন তাদের ধন্যবাদ জানাই। তাদের সহযোগিতা সামিটটিকে সুন্দর ও আকর্ষণীয় করেছে । আশা করি আপনাদের ঐকান্তিক সহযোগিতা ভব্যিষতেও অব্যাহত থাকবে ।

এমআই/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়