শিরোনাম
◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৪:২৪ দুপুর
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৪:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বাধীনতা দিবসে কলকাতায় 'ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট ' অনুষ্ঠিত 

'ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট

মনিরুল ইসলাম: কোলকাতায় ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল ও ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের উদ্যোগে "ইন্টারন্যাশনাল এসডিজি ও লিডারশিপ সামিট" অনুষ্ঠিত হয় । বাংলাদেশ-ভারতের ডেলিগেটদের সরাসরি উপস্থিতিতে এই আন্তর্জাতিক সামিটটি অনুষ্ঠিত হয় । এছাড়া এই সামিটে আরো কয়েকটি দেশের ময়ূরপঙ্খীর পিস অ্যাম্বাসিডরগণ অনলাইন ডেলিগেট হিসেবে যুক্ত হয় ।সামিটটি পরিচালনা ও সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন । 

বাংলাদেশ-ভারতের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সামিটে শান্তি সংস্কৃতি, লিডারশীপ বিষয়ে বক্তাগণ আলোচনা করেন।এছাড়া দুই বাংলার বিশিষ্ট ব্যক্তিদের স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য "ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল লিডারশিপ অ্যাওয়ার্ড" প্রদান করা হয় ।

বাংলাদেশ থেকে পুরস্কার পান উদ্যোক্তা ও লুসো বেলার চেয়ারম্যান আয়াত শিরিন, ইউ-এস বাংলার জিএম মো. কামরুল ইসলাম, প্রযোজক ও পরিচালক সাকিব সনেট, এটিএন মিডিয়া কমিউনিকেশনের সিইও সাজেদুর রহমান মুনিম। ভারত থেকে পুরস্কার পান ডিজাইনার ও ময়ূরপঙ্খীর কোলকাতা প্রেসিডেন্ট চন্দ্রিমা বসু, ময়ূরপঙ্খীর ইন্টারন্যাশনাল কালচারাল অ্যাম্বাসিডর পায়েল ভার্মা, সমাজকর্মী দেবলিনা মুখার্জী, পেইন্টার পুতুল ধর, আরভী জুয়েল্সের পরিচালক আন্সু আগারওয়াল, প্রিয়াংকা জানা, পার্থ প্রতিম মজুমদার, ডা. হার্স ভি আগারওয়াল, ডা. সাইলেন ভৌমিক, রতন ঝাউয়ার, রুপালি পাল, সায়ন্তিকা ঠাকুর, ইন্দ্রানি গাঙ্গুলি। 

রুহিত সুমন বলেন, এই আন্তর্জাতিক সামিটে যারা অংশগ্রহণ ও পৃষ্ঠপোষকতা করেছেন তাদের ধন্যবাদ জানাই। তাদের সহযোগিতা সামিটটিকে সুন্দর ও আকর্ষণীয় করেছে । আশা করি আপনাদের ঐকান্তিক সহযোগিতা ভব্যিষতেও অব্যাহত থাকবে ।

এমআই/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়