শিরোনাম
◈ দেশের কারাগারে আটক ৩৬৩ জন বিদেশি নাগরিক, ভারতীয় ২১২ ◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী ◈ সরকারের ব্যাংকঋণে বেসরকারিখাতে বিনিয়োগ ব্যাহত হবে: সিপিডি

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২৪, ০৯:০৪ রাত
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ১২:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় ৪৫ বাংলাদেশি আটক

এল আর বাদল: [২] মালয়েশিয়ার পার্লিসে ৪৫ বাংলাদেশিসহ ৪৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে রাজ্যের অভিবাসন বিভাগ।

[৩] বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ার বুকিত চাবাং, মুকিম টিটি টিংগি, পাদাং বেসার এবং পার্লিসের একটি স্পোর্টস স্কুলের নির্মাণ সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শুক্রবার পার্লিস রাজ্যের ইমিগ্রেশন বিভাগের পরিচালক খায়রুল আমিন বিন তালিব এক বিবৃতিতে এ তথ্য জানায়।

[৪] আটকদের মধ্যে ৪৪ জন বাংলাদেশি পুরুষ ও একজন বাংলাদেশি মহিলা। বাকি ৩ জন ইন্দোনেশিয়ার ও একজন ভারতীয় নাগরিক।  আটককৃতদের বয়স ১৯ থেকে ৫৪ বছরের মধ্যে।

[৫] বিবৃতিতে বলা হয়, ইমিগ্রেশন অ্যাকশন ইউনিট, পার্লিস জিআইএম এনফোর্সমেন্ট ডিভিশনের পর্যবেক্ষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিভিন্ন পদমর্যাদার ১৭ জন অভিবাসন কর্মকর্তার একটি বাহিনী অভিযান চালায়। 

[৬] এ সময় ১০১ জন বিদেশির কাগজপত্র পরীক্ষা করার পর তাদের মধ্যে থেকে যাদের বৈধ কাগজপত্র নেই এবং তারা মালয়েশিয়ায় অতিরিক্ত অবস্থান করে আসছিল এমন ৪৯ জনকে আটক করা হয়। আটককৃতদের তদন্ত ও পরবর্তী পদক্ষেপের জন্য কুয়ালা পার্লিস ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।

[৭] পার্লিস রাজ্যের ইমিগ্রেশন বিভাগ বলছে, মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী, তাদের পাসপোর্টের অপব্যবহার ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িত বিদেশিদের ব্যাপারে মোটেও আপস করা হবে না। অবৈধ বিদেশিদের নিয়োগকারী বা রক্ষাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে অভিবাসন বিভাগ। সম্পাদনা: কামরুজ্জামান

এলআরবি/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়