শিরোনাম
◈ নিষেধাজ্ঞা শিথিল হতে পারে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র সফরে ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও পাঁচ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ বনানীর আগে বাসে যাত্রী তুললেই মামলা: ডিএমপি কমিশনার ◈ লু’র সফরকে কেন্দ্র করে ওবায়দুল কাদের সাহেবরা অস্থিরতায় ভুগছেন: রিজভী ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ খালেদা জিয়ার বিরুদ্ধে সাবেক বাপেক্স এমডির সাক্ষ্য ◈ ইনজুরিতে থাকা তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা

প্রকাশিত : ১১ এপ্রিল, ২০২৪, ১১:১৪ দুপুর
আপডেট : ১১ এপ্রিল, ২০২৪, ১১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইতালিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদ উদযাপন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: [২] ইতালিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে। 

[৩] বুধবার (১০ এপ্রিল) মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ইতালিসহ ইউরোপের অন্যান্য দেশে একইদিনে ঈদ উদযাপন করেন প্রবাসী বাংলাদেশিরা। 

[৪] মাসব্যাপি সিয়াম সাধনার পর ইতালিতে প্রায় ২৫ লাখ মুসল্লি পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছেন। 

[৫] আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ইতালির রাজধানী রোম, তরপিনাত্তারা, মিলান, ভেনিস, ভিচেন্সা, নাপোলিসহ বিভিন্ন শহরে ধর্মপ্রাণ লাখো মুসলিম ঈদগাহ, মসজিদ ও খোলা মাঠে আজ ঈদের নামাজ আদায় করেছেন। 

[৬] ইতালিতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় বুধবার (১০ এপ্রিল) সকাল ৭ টা ৩০ মিনিটে রাজধানী রোমে ভিক্টোরিয়া ঈদগাহ ময়দানে। 

[৭] ইতালির বাণিজ্যিক শহর মিলান, ভেনিস, ভিচেন্সায় বেশ কয়েকটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে ফিলিস্তিনসহ সারা বিশ্বের মানুষের শান্তি কামনায় দোয়া করা হয়। সম্পাদনা: নাহিদ হাসান

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়