শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ০৬ মার্চ, ২০২৩, ০৭:৫১ বিকাল
আপডেট : ০৬ মার্চ, ২০২৩, ০৭:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ববরেণ্য সঞ্চালকরা কতো বেতন পান

বিশ্ববরেণ্য সঞ্চালকরা কতো বেতন পান

জাফর খান: টিভি সঞ্চালক, রিপোর্টার কিংবা সংবাদ পরিবেশন যে পেশাই কেউ বেছে নিক নিঃসন্দেহে তাকে স্মার্ট, তীক্ষè মেধাসম্পন্ন, আকর্ষণীয় চেহারা ও ব্যাক্তিত্বের অধিকারী হবার পাশাপাশি পৃথিবীতে ঘটে যাওয়া সাম্প্রতিক বিষয় সম্পর্কেও থাকতে হবে জ্ঞান। এসবের মধ্যে রিপোর্টিং হিসেবে কাজ করা বেশ খানিকটা কষ্টসাধ্য বৈকি। কেননা যে কোনো একটি ঘটনায় প্রচুর সময় নিয়ে এ পেশায় নিয়োজিতদের গবেষণা করতে হয়। আর রাখতে হয় প্রতিমিনিটের খবর। এমনই ক’জন বিশ্বসেরা ও জনপ্রিয় উপস্থাপকের সম্মানী কতো, তা জেনে নেওয়া যাক। ফ্যান্সাইডেড  ডট কম 

রাচেল ম্যাড্ডো 

তিনিই প্রাইম টাইম নিউজের প্রথম লেসবিয়ান উপস্থাপক হিসেবে কাজ শুরু করেন। আয় করে থাকেন ২০ মিলিয়ন ডলার। স্ট্যানফোর্ড ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দুটো ডিগ্রি তার ঝুলিতে রয়েছে। টেলিভিশনের অতি জনপ্রিয় মুখ তিনি। 

ওয়েন্ডি উইলিয়ামস 

তিনি সৌভাগ্যবান কিন্তু এটি অর্জনের নেপথ্যেও তাকে করতে হয়েছে কঠোর পরিশ্রম। সাংবাদিকতার পাশাপাশি নারী উদ্যোক্তা হিসেবেও ওয়েন্ডি বেশ সুপরিচিত। আর আয় করে থাকেন ১০ মিলিয়ন ডলার। ২০০৯ সালের ন্যাশনাল রেডিও হল অব ফেইমের এক অনুষ্ঠানে এক সেলিব্রিটির সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে আলোচনায় আসার পর নিজ নামে ‘ওয়েন্ডি উইলিয়ামস শো নামের’ একটি অনুষ্ঠান করার সুযোগ পেয়ে যান তিনি। 

টমি লাহরেন 

তিনি তার ক্যারিয়ার শুরু করেছিলেন একজন রাজনৈতিক ধারাভাষ্যকার হিসেবে। নিজস্ব একটি শো ছিল তার। শোটির শেষ তিন মিনিটের বিশেষ  সেগমেন্ট ‘ফাইনাল থটস’ এ  সমসাময়িক নানা বিষয়ে তিনি তার মতামত দিয়ে থাকতেন। তিনি প্রতি মাসে ৫লাখ  ডলার আয় করে থাকেন। 

এন্ডারসন কুপার 

সাংবাদিকতায় অবদানের জন্য ১১ মিলিয়ন ডলার পর্যন্ত আয় করে থাকেন তিনি। প্রথমদিকে তিনি সিএনএনের উপস্থাপক  হিসেবে কাজ শুরু করেছিলেন। কুপার ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশুনা শেষ করে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএতে ইন্টার্নশীপ করেন। 

কেটি টার

তার বর্ণাঢ্য ক্যারিয়ার। টার কেটিএলএ’র নিউজ ১২ ব্রুকলিন, এইচ ডি নিউজ/ক্যাবল ভিশন, ফক্স ৫ নিউইয়র্ক,এনবিসিওসহ বেশ কয়েকটি চ্যানেলে কাজ করেছেন। ২০০৯ সালে তিনি এপি বেষ্ট স্পট নিউজ এওয়ার্ড লাভ করেন। তার আয় ১ মিলিয়ন ডলার। 

ইরিন বার্নেট

তিনি ৬ মিলিয়ন ডলার আয় করে থাকেন। প্রচলিত রয়েছে সাংবাদিকতাই তাকে খুঁজে নিয়েছে। শুরুতে তিনি অর্থনৈতিক প্রতিষ্ঠানে কাজ করতেন। পড়ে সুযোগ পেয়ে সিএনএন অর্থনীতির প্রোগ্রামে উপস্থাপক হিসেবে কাজ শুরু করেন। তিনি সিএনবিসিতেও কাজ করেছেন। সম্পাদনা: এল আর বাদল

জেকে/এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়