শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ মার্চ, ২০২৩, ০৭:৫১ বিকাল
আপডেট : ০৬ মার্চ, ২০২৩, ০৭:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ববরেণ্য সঞ্চালকরা কতো বেতন পান

বিশ্ববরেণ্য সঞ্চালকরা কতো বেতন পান

জাফর খান: টিভি সঞ্চালক, রিপোর্টার কিংবা সংবাদ পরিবেশন যে পেশাই কেউ বেছে নিক নিঃসন্দেহে তাকে স্মার্ট, তীক্ষè মেধাসম্পন্ন, আকর্ষণীয় চেহারা ও ব্যাক্তিত্বের অধিকারী হবার পাশাপাশি পৃথিবীতে ঘটে যাওয়া সাম্প্রতিক বিষয় সম্পর্কেও থাকতে হবে জ্ঞান। এসবের মধ্যে রিপোর্টিং হিসেবে কাজ করা বেশ খানিকটা কষ্টসাধ্য বৈকি। কেননা যে কোনো একটি ঘটনায় প্রচুর সময় নিয়ে এ পেশায় নিয়োজিতদের গবেষণা করতে হয়। আর রাখতে হয় প্রতিমিনিটের খবর। এমনই ক’জন বিশ্বসেরা ও জনপ্রিয় উপস্থাপকের সম্মানী কতো, তা জেনে নেওয়া যাক। ফ্যান্সাইডেড  ডট কম 

রাচেল ম্যাড্ডো 

তিনিই প্রাইম টাইম নিউজের প্রথম লেসবিয়ান উপস্থাপক হিসেবে কাজ শুরু করেন। আয় করে থাকেন ২০ মিলিয়ন ডলার। স্ট্যানফোর্ড ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দুটো ডিগ্রি তার ঝুলিতে রয়েছে। টেলিভিশনের অতি জনপ্রিয় মুখ তিনি। 

ওয়েন্ডি উইলিয়ামস 

তিনি সৌভাগ্যবান কিন্তু এটি অর্জনের নেপথ্যেও তাকে করতে হয়েছে কঠোর পরিশ্রম। সাংবাদিকতার পাশাপাশি নারী উদ্যোক্তা হিসেবেও ওয়েন্ডি বেশ সুপরিচিত। আর আয় করে থাকেন ১০ মিলিয়ন ডলার। ২০০৯ সালের ন্যাশনাল রেডিও হল অব ফেইমের এক অনুষ্ঠানে এক সেলিব্রিটির সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে আলোচনায় আসার পর নিজ নামে ‘ওয়েন্ডি উইলিয়ামস শো নামের’ একটি অনুষ্ঠান করার সুযোগ পেয়ে যান তিনি। 

টমি লাহরেন 

তিনি তার ক্যারিয়ার শুরু করেছিলেন একজন রাজনৈতিক ধারাভাষ্যকার হিসেবে। নিজস্ব একটি শো ছিল তার। শোটির শেষ তিন মিনিটের বিশেষ  সেগমেন্ট ‘ফাইনাল থটস’ এ  সমসাময়িক নানা বিষয়ে তিনি তার মতামত দিয়ে থাকতেন। তিনি প্রতি মাসে ৫লাখ  ডলার আয় করে থাকেন। 

এন্ডারসন কুপার 

সাংবাদিকতায় অবদানের জন্য ১১ মিলিয়ন ডলার পর্যন্ত আয় করে থাকেন তিনি। প্রথমদিকে তিনি সিএনএনের উপস্থাপক  হিসেবে কাজ শুরু করেছিলেন। কুপার ইয়েল বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশুনা শেষ করে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএতে ইন্টার্নশীপ করেন। 

কেটি টার

তার বর্ণাঢ্য ক্যারিয়ার। টার কেটিএলএ’র নিউজ ১২ ব্রুকলিন, এইচ ডি নিউজ/ক্যাবল ভিশন, ফক্স ৫ নিউইয়র্ক,এনবিসিওসহ বেশ কয়েকটি চ্যানেলে কাজ করেছেন। ২০০৯ সালে তিনি এপি বেষ্ট স্পট নিউজ এওয়ার্ড লাভ করেন। তার আয় ১ মিলিয়ন ডলার। 

ইরিন বার্নেট

তিনি ৬ মিলিয়ন ডলার আয় করে থাকেন। প্রচলিত রয়েছে সাংবাদিকতাই তাকে খুঁজে নিয়েছে। শুরুতে তিনি অর্থনৈতিক প্রতিষ্ঠানে কাজ করতেন। পড়ে সুযোগ পেয়ে সিএনএন অর্থনীতির প্রোগ্রামে উপস্থাপক হিসেবে কাজ শুরু করেন। তিনি সিএনবিসিতেও কাজ করেছেন। সম্পাদনা: এল আর বাদল

জেকে/এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়