শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেন-পোল্যান্ড সীমান্তে প্রিন্স উইলিয়ামের আকস্মিক সফর

রাশিদুল ইসলাম: ব্রিটেনের প্রিন্স উইলিয়াম বুধবার পোল্যান্ডে একটি বিরল, অঘোষিত সফর করেন। তিনি ইউক্রেন-পোলিশ সীমান্তের কাছে অবস্থানরত ব্রিটিশ এবং পোলিশ সেনাদের সাথে দেখা করে তাদের ‘ইউক্রেনের জনগণ এবং তাদের স্বাধীনতার সমর্থনে সহযোগিতার’ প্রশংসা জানান। 

প্রিন্স অফ ওয়েলস প্রথমে রেজেসোতে ৩য় ব্রিগেড টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সের ঘাঁটি পরিদর্শন করেন, সেখানে তিনি পোলিশ প্রতিরক্ষা মন্ত্রী মারিউস ব্লাসজ্যাকের সাথে দেখা করেন এবং সামরিক সরঞ্জামের একটি প্রদর্শন দেখেন। প্রিন্সকে জানানো হয় যে ব্রিটিশ এবং পোলিশ সেনারা একসাথে কাজ শুরু করার পর থেকে রুশ আগ্রাসনের বিরুদ্ধে একটি শক্তিশালী কমরেডশিপ তৈরি হয়েছে।

৪০ বছর বয়সী প্রিন্স উইলিয়াম ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে দেখা জানতে চান যে তারা কীভাবে ইউক্রেনের সমর্থনে তাদের পোলিশ সমকক্ষদের সাথে সহযোগিতা করছে। পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে অবতরণ করে উইলিয়াম একটি বিবৃতিতে বলেন যে পোল্যান্ডে ফিরে আসাটা ‘অসাধারণ’ ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়