শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেন-পোল্যান্ড সীমান্তে প্রিন্স উইলিয়ামের আকস্মিক সফর

রাশিদুল ইসলাম: ব্রিটেনের প্রিন্স উইলিয়াম বুধবার পোল্যান্ডে একটি বিরল, অঘোষিত সফর করেন। তিনি ইউক্রেন-পোলিশ সীমান্তের কাছে অবস্থানরত ব্রিটিশ এবং পোলিশ সেনাদের সাথে দেখা করে তাদের ‘ইউক্রেনের জনগণ এবং তাদের স্বাধীনতার সমর্থনে সহযোগিতার’ প্রশংসা জানান। 

প্রিন্স অফ ওয়েলস প্রথমে রেজেসোতে ৩য় ব্রিগেড টেরিটোরিয়াল ডিফেন্স ফোর্সের ঘাঁটি পরিদর্শন করেন, সেখানে তিনি পোলিশ প্রতিরক্ষা মন্ত্রী মারিউস ব্লাসজ্যাকের সাথে দেখা করেন এবং সামরিক সরঞ্জামের একটি প্রদর্শন দেখেন। প্রিন্সকে জানানো হয় যে ব্রিটিশ এবং পোলিশ সেনারা একসাথে কাজ শুরু করার পর থেকে রুশ আগ্রাসনের বিরুদ্ধে একটি শক্তিশালী কমরেডশিপ তৈরি হয়েছে।

৪০ বছর বয়সী প্রিন্স উইলিয়াম ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে দেখা জানতে চান যে তারা কীভাবে ইউক্রেনের সমর্থনে তাদের পোলিশ সমকক্ষদের সাথে সহযোগিতা করছে। পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে অবতরণ করে উইলিয়াম একটি বিবৃতিতে বলেন যে পোল্যান্ডে ফিরে আসাটা ‘অসাধারণ’ ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়