শিরোনাম
◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ বুধবার থেকে খোলা থাকবে অফিস আদালত: জনপ্রশাসনমন্ত্রী  ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৩:২২ দুপুর
আপডেট : ০৯ জুলাই, ২০২৪, ১০:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোদির অনুরোধে রুশ সেনাবাহিনী থেকে সব ভারতীয়কে ছেড়ে দেবেন পুতিন

পুতিন ও মোদি

ইকবাল খান: [২] দু’দিনের সফরে রাশিয়ায় গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

[৩] সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, নৈশভোজে পুতিনকে ওই অনুরোধ করেন মোদী। তাতে সম্মতি দেন পুতিন। সেই সঙ্গে তিনি নরেন্দ্র মোদিকে তৃতীয় বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হওয়ায় শুভেচ্ছাও জানিয়েছেন।

[৪] আনন্দবাজার আরও জানায়, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণ করে রাশিয়া। রাশিয়ার ওই যুদ্ধে জড়িয়ে পড়েছেন অনেক ভারতীয় নাগরিকও। 

[৫] এই যুদ্ধে রাশিয়ার হয়ে লড়তে গিয়ে দু’জন ভারতীয়ের মৃত্যু হয়েছে। 

[৬] সূত্রের খবর, এই বিষয়টি নিয়ে মস্কোয় নৈশভোজের সময়ে পুতিনের সঙ্গে আলোচনা করেছেন মোদী। এর পরেই পুতিন সেনাবাহিনী থেকে ভারতীয়দের ছেড়ে দিতে রাজি হয়ে যান।

[৭] রাশিয়ার সেনাবাহিনীতে এখনও অনেক ভারতীয় রয়েছেন। তাঁদের সকলকেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পুতিন। এমনকি, মোদিকে তিনি জানিয়েছেন, ওই ভারতীয় নাগরিকদের দেশে ফেরার বন্দোবস্ত করবে তার সরকার।

এইকে/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়