শিরোনাম
◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ বুধবার থেকে খোলা থাকবে অফিস আদালত: জনপ্রশাসনমন্ত্রী  ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৪:৩২ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৪:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়ায় অস্ট্রেলিয়ায় নারী এমপি ফাতিমা পেম্যান বরখাস্ত

রাশিদুল ইসলাম: [২] অস্ট্রেলিয়ার ক্ষমতাসীন লেবার পার্টি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার গ্রিন পার্টির প্রস্তাবকে সমর্থন করার জন্য তার সিনেট গ্রুপ থেকে সিনেটর ফাতিমা পেম্যানকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করেছে। মিডিল ইস্ট মনিটর

[৩] এবিসি নিউজ অস্ট্রেলিয়ার একটি প্রতিবেদন বলছে গত ২৫ জুন ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়ার প্রচেষ্টায় পেম্যানের সমর্থন লেবার পার্টির মধ্যে বিতর্কের জন্ম দেয়।

[৪] পার্টি ঘোষণা করেছে যে প্রধানমন্ত্রী এবং লেবার পার্টির নেতা, অ্যান্থনি আলবানিজ, পেম্যানের লেবার ককাস মিটিংয়ে অংশগ্রহণের অধিকার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছেন।

[৫] পেম্যান পার্লামেন্টে ফ্লোর ক্রস করাকে ‘সবচেয়ে কঠিন সিদ্ধান্ত’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, সিনেটের ফ্লোর পেরিয়ে প্রতিটি পদক্ষেপ আমি এক মাইলের মতো অনুভব করেছি, [কিন্তু] আমি জানি আমি একা এই ধাপগুলি হাঁটিনি। 

[৬] পেম্যান আরো বলেন, আমি পশ্চিম অস্ট্রেলিয়ানদের সাথে বিষয়টি নিয়ে পরামর্শ করেছি তারা আমাকে হাল ছেড়ে না দিতে বলেছে। আমি লেবার পার্টির মূল মূল্যবোধ নিয়ে কাজ করছি যা হচ্ছে  সমতা, ন্যায়বিচার, ন্যায্যতা এবং কণ্ঠহীন ও নিপীড়িতদের পক্ষে সমর্থন।

[৭] ২০২২ সালে, পেম্যান অস্ট্রেলিয়ার প্রথম হিজাব-পরা সিনেটর হন এবং ফিলিস্তিনের স্বীকৃতিকে সমর্থন করার জন্য লেবার পার্টির একমাত্র সদস্য ছিলেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়