শিরোনাম
◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ◈ মা হিসেবে পূর্ণ অভিভাবকত্ব পেয়ে দেশের ইতিহাসে নাম লেখালেন অভিনেত্রী বাঁধন ◈ হিটস্ট্রোকে আরও চারজনের মৃত্যু, তাপপ্রবাহে পুড়ছে ৬ জেলা ◈ তীব্র গরম ও পানি সংকটে রাজধানীবাসী ◈ আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক ◈ সাজেকে ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ ◈ মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১৭৩ বাংলাদেশি, বৃহস্পতিবার যাবে ২৮৮ বিজিপিসদস্য   ◈ রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস  ◈ তাপপ্রবাহে উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে শিশুরা,  বাড়তি সতর্কতার পরামর্শ ইউনিসেফের

প্রকাশিত : ০২ এপ্রিল, ২০২৪, ১১:৫৫ রাত
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ১১:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদিতে ঈদুল ফিতরের নামাজ আদায়ের বিষয়ে নির্দেশনা

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

দেশটির বিভিন্ন অঞ্চলে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

এ বিষয়ে সৌদি আরবের ইসলামবিষয়ক মন্ত্রী আব্দুললতিফ বিন আবদুল আজিজ আল শেখ বলেন, দেশটিতে উম্ম আল-কুরা দিনপঞ্জি অনুযায়ী সূর্যোদয়ের ১৫ মিনিট পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে হবে।

নির্দেশনায় বলা হয়, খোলা মাঠে এবং মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে হবে। তবে যেসব মসজিদের পাশে খোলা মাঠ কিংবা ঈদগাহ আছে, সেসব মসজিদের ভেতরে পবিত্র ঈদের নামাজ আদায় করা যাবে না।

মুসল্লিরা যেন নির্বিঘ্নে এবং আরামে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পারেন, তাই আগে থেকে সংশ্লিষ্ট মাঠ ও মসজিদ পরিষ্কার–পরিচ্ছন্ন করা, প্রয়োজনীয় সংস্কারসহ প্রাথমিক প্রস্তুতির ওপর নির্দেশনায় গুরুত্বারোপ করা হয়।

সূত্র : সৌদি গেজেট

  • সর্বশেষ
  • জনপ্রিয়