শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২০ মার্চ, ২০২৩, ১১:৩৫ রাত
আপডেট : ২০ মার্চ, ২০২৩, ১১:৩৫ রাত

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

কুতুবদিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্র চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত

চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প

সালেহ্ বিপ্লব: গণস্বাস্থ্য কেন্দ্রের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গণস্বাস্থ্য কেন্দ্রের কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলায় রোমাই পাড়া কেন্দ্রে একদিনের একটি চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল নয়টা হতে বিকেল ৪ টা পর্যন্ত চিকিৎসা দেওয়া হয়।

উক্ত ক্যাম্পে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এরং কক্সবাজার বাইতুশ শরফ হাসপাতাল থেকে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারগণ রোগী দেখেন। চক্ষু চিকিৎসা টিমে ছিলেন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকের কলেজের সহযোগী অধ্যাপক চক্ষু বিশেষজ্ঞ ডা. গৌর গোপাল সাহা, মেডিকেল অফিসার ডা. নূরুল আমিন ফাহিম, মেডিকেল অফিসার জিয়াউর রহমান, ফার্মাসিস্ট মো. মান্নান শিকদার। 

ক্যাম্পে আসা রোগীদের চোখে ঝাপসা দেখা, চোখ দিয়ে পানি পড়া এবং চোখে ছানি পড়ার চিকিৎসা করা হয়। এছাড়াও রোগিদের বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। প্রায় ৩৪৬ জন রোগী উক্ত ক্যাম্প থেকে বিনামূলে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এদরে মধ্যে ৯১ জনকে চশমা দেওয়া হয়, ১৭ জনকে ছানি অপারেশন করা হয় এবং ২৬৩ জনকে ফ্রি মেডিসিন দেওয়া হয়।

দাতা সংস্থা মাল্টিসার ইন্টান্যাশনালের সমন্বয়কারী আন্টাজে কানিয়া আন্না ও মতিন সরদার ক্যাম্পে উপস্থিত থেকে এর কার্যক্রম পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ গোলাম মোস্তফা নাদিম, গণস্বাস্থ্য কেন্দ্র-মাল্টিসার ইন্টারন্যাশনালের পরিচালক ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি সন্ধা রায়, প্রোজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মতিউর রহমান এবং মেডিকেল কো-অর্ডিনেটর ডা. আব্দুর রাজ্জাক খান।

উক্ত ক্যাম্প সুষ্ঠ্যভাবে পরিচালনা করার জন্য সার্বিকভাবে সহযোগিতা করেছেন মোঃ নূরে আলম হীরা, মোঃ মোস্তফা কামাল, মান্যবান শিকদার, মোসাব্বির হোসেন ও মাহমুদ হাসান। 

মাল্টিসার ইন্টারন্যাশনালের সমন্বয়কারী আন্টাজে কানিয়া আন্না বলেন, আমরা সরকার, স্থানীয় হাসপাতাল এবং কমিউনিটি ক্লিনিককে আরো সহযোগিতা করতে চাই, যাতে এই দ্বীপের মানুষেরা উন্নত স্বাস্থ্যসেবা পেতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়