শিরোনাম

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৪:৪১ দুপুর
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৪:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএসএমএমইউতে বাত রোগীদের জন্য ডিভিশন চালুসহ, ফেলোশীপ প্রোগ্রামের সিদ্ধান্ত

ফেলোশীপ প্রোগ্রাম সভা

শাহীন খন্দকার: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬৮তম সিন্ডিকেট সভায় বাত রোগীদের চিকিৎসার প্রসার ও উন্নয়নের লক্ষ্যে জেনারেল রিউমাটোলজি, ইমিউনো রিউমাটোলজি ডিভিশন চালুর সিদ্ধান্ত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে এমডি ও এমএস ‘ফেইজ এ’ মার্চ ২০২৩ হতে আসন সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

এছাড়া সভায় এডভান্স ফেলোশীপ প্রোগ্রাম চালু, ইন্টিগ্রেটেড রিসার্চ সেল তৈরি, প্যাথলজি বিভাগের এডভান্স ফেলোশীপ ইন হিস্টোপ্যাথলজি এবং সাইটোপ্যাথলজি সংক্রান্ত ফেলোশীপ কোর্স ও কোর্স কারিকুলাম অনুমোদিত হয়।

এসময়ে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ আরও বলেন, কোভিড মহামারীর সময়ে দেশের রোগীদের চিকিৎসাসেবা দেয়ার মাধ্যমে বাংলাদেশের চিকিৎসকরা  প্রমাণ করেছেন, দেশের রোগীদের চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া প্রয়োজন নাই।

তিনি বলেন, দেশের রোগীদেরকে বাংলাদেশের চিকিৎসকরাই চিকিৎসাসেবা প্রদানে সক্ষম। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইতোমধ্যে সেকথা উল্লেখ করেছেন। সেজন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে স্বাস্থ্যসেবাখাত বিষয়ে ভিশন ২০৪১ এর লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। আজ ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দির আহমেদ এসব কথা বলেন।

সভায় তিনি আরও বলেন, দেশের রোগীদের উন্নত চিকিৎসেবা প্রদানের লক্ষ্যে ওই সময়ে দেশে কত সংখ্যক চিকিৎসক, বিশেষজ্ঞ চিকিৎসক প্রয়োজন হবে তা নির্ধারণ করতে কার্যকরী উদ্যোগ নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ ওই সভায়  উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. শিরিন তরপদার, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার প্রমুখসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষগণ ।

এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়