শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:০৮ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আধুনিক স্বাস্থ্য সেবায় প্রযুক্তির বিকল্প নেই: জিয়াউল আলম

শাহীন খন্দকার: তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, আমাদের দেশের প্রতিটি মানুষ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সুফল ভোগ করছেন। প্রাত্যহিক জীবন থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, ব্যবসা-বানিজ্যে সর্বত্রই তথ্যপ্রযুক্তি ব্যবহার হচ্ছে। 

বিশেষত স্বাস্থ্য সেবায় তথ্য প্রযুক্তির ব্যবহারের গুরুত্ব অনেক। আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই। তাই হাসপাতাল বা মেডিকেল সেন্টারগুলোর ব্যবস্থাপনা ক্ষেত্রে আইসিটির যথোপযুক্ত ব্যবহার হলে উন্নত সেবা প্রদান নিশ্চিত করা সম্ভব হবে।

বুধবার (১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি ভবনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বাস্তবায়নাধীন ‘হেলথ সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম’ এর বাস্তবায়নের লক্ষ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিসিসির পক্ষে ডিজিটাল সিলেট সিটি (২য় সংশোধিত) প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মহিদুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে এমআইএস অ্যান্ড লাইন পরিচালক ড. মো শাহাদাৎ হোসেন এবং এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পক্ষে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ড. মাহবুবুর রহমান সমঝোতা স্মারকে সই করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন বিষয়ক পরিচালক মোহাম্মদ এনামুল কবির।

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়