শিরোনাম
◈ হত্যাচেষ্টার অভিযোগ: থানায় জিডি করলেন চিত্রনায়িকা বুবলি ◈ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী  ◈ সেপ্টেম্বরে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৭৬, নিহতদের এক-পঞ্চমাংশের বেশি পথচারী ◈ ‘অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতি নাজুক হওয়ায় দেশ এখন দেউলিয়ার পথে’ ◈ বঙ্গোপসাগরে চলতি মাসে ২-১টি লঘুচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে: আবহাওয়া অধিদপ্তর ◈ প্রেস ক্লাবে তোয়াব খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ◈ নেতাকর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী ◈ সব আন্দোলনে নেতৃত্ব দিবেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল ◈ দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো হুমকি নেই: র‍্যাব ডিজি ◈ তোয়াব খানের প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৭:১৬ বিকাল
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৭:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিআরবি হাসপাতালে বিশ্ব আলঝেইমারস দিবস উৎযাপন

বিশ্ব আলঝেইমারস দিবস উৎযাপন

মনজুর এ আজিজ : রাজধানীর পান্থপথে বিআরবি হাসপাতালের আয়োজনে বিশ্ব আলঝেইমারস দিবস-২০২২ উৎযাপন করা হয়। এ উপলক্ষে বিশেষ সচেতনতামূলক কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিআরবি গ্রুপের পরিচালক মফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত ক্যানসার বিশেষজ্ঞ ও বিআরবি হাসপাতালের চিফ কনসালট্যান্ট মেডিকেল অনকোলজিস্ট প্রফেসর ডা. মোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি ছিলেন মেডিসিন বিভাগের চিফ কনসালট্যান্ট অধ্যাপক ডা. এম এ বাশার, কিডনি রোগ বিভাগের অধ্যাপক ডা. মো. নিজামউদ্দিন চৌধুরী, কনসালট্যান্ট ডা. মোহাম্মদ আফতাব হালিম, ডা. ইমরান সরকার প্রমুখ। 

অনুষ্ঠানে ডিমেনশিয়ার করণীয় নিয়ে বিষয়ভিত্তিক আলোচনা করেন নিউরোলজি ও নিউরো ইলেকট্রো ফিজিওলজি বিশেষজ্ঞ ডা. বদরুল ইসলাম (সিনা) এবং আলঝেইমারস সোসাইটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা মো. আজিজুল হক। 

সুইডেন থেকে অনলাইনে যুক্ত ছিলেন ডা. রাইসুল ইসলাম খান ও আয়ারল্যান্ড থেকে অধ্যাপক ইরিসিমা লরি। অনুষ্ঠানে বক্তারা ডিমেনশিয়ার কারণ, প্রতিরোধ ও প্রতিকার নিয়ে আলোচনা করেন এবং জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির জন্য বিশেষ গুরুত্বারোপ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়