শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৫:২২ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৫:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

করোনা

শাহীন খন্দকার: স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৯০২জন। এপর্যন্ত শনাক্ত হয়েছে সর্বমোট ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন। ২৪ ঘন্টায় মারা যাওয়া ২ জনসহ এপর্যন্ত মারা গেছেন, ২৯হাজার ১৬২জন। 

গত ২৪ ঘন্টায় সুস্থ ৩০৭ জনসহ এপর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ২৯৭ জন। শনাক্তের হার দাড়িয়েছে ১৫ দশমিক ৫৩ শতাংশ এপর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৪ শতাংশ , মৃত্যুর হার ১দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাসায় করোনায় সংক্রমিত হয়ে এপর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৬২ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৪৮ জনের মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২৪৬ জনের। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১কোটি ৪৩ লাখ ৮০ হাজার ৯৭৭ জনের। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০দিন পরেই ১৮ মার্চ করোনায় সংক্রমিত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়