শিরোনাম
◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২৩, ০৬:১১ বিকাল
আপডেট : ১৮ নভেম্বর, ২০২৩, ০১:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কক্সবাজার সৈকতে 

মিধিলির প্রভাবে সাগরের উত্তাল ঢেউ দেখতে পর্যটকদের ভীড়

আয়াছ রনি, কক্সবাজার: [২] ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উত্তাল সমুদ্র দেখতে সকাল থেকে হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীরা ভিড় জমান কক্সবাজারের বালুকাময় সৈকতে। শুক্রবার সকালে সমুদ্রে গোসলসহ আনন্দ-উল্লাসে মেতে ওঠেন তারা। ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ ও রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সতর্কতার মাইকিং করা হলেও তা কর্ণপাত করেছেন না আগত পর্যটকেরা।

[৩] এদিকে আবহাওয়া অধিদপ্তর জানান, চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপৎসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে, দুপুরের পর থেকে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিধিলি বাংলাদেশের উপকূলে পৌঁছে গেছে। পটুয়াখালীর খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা সমুদ্র উপকূল অতিক্রম করতে শুরু করেছে ঘূর্ণিঝড়টি। শুক্রবার সন্ধ্যা নাগাদ মিধিলি বাংলাদেশের উপকূল অতিক্রম সম্পন্ন করবে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে।

[৪] স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া অধিদপ্তর কক্সবাজারে উপকূলে সমুদ্রবন্দরে ৭ নম্বর সতর্কসংকেত জারি করেছে। টানানো হয়েছে ঘূর্ণিঝড় সতর্কতায় সংকেত পতাকা। উপকূলীয় বিভিন্ন এলাকার মানুষ ও গবাদি পশু ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে। সমুদ্র বন্দর থেকে জাহাজগুলোকে নিরাপদস্থানে সরিয়ে দেয়া হয়েছে।

[৫] আট জেলার উপকূলীয় অঞ্চল এবং দ্বীপ ও চরাঞ্চলগুলোতে তিন থেকে পাঁচ ফুট উঁচু জলোচ্ছ্বাস হতে পারে বলে এবং বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি বৃষ্টি হওয়ার পূর্বাভাস দেয়া হয়েছে।

[৬] আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টির অগ্রভাগ দুপুরে খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম শুরু করেছে এবং আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে সন্ধ্যা নাগাদ উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে।

[৭] এর আগে দুপুরে এনামুল নামে এক দর্শনার্থী বলেন, গতকাল দিনে সপরিবারে কক্সবাজার এসেছি। হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যাওয়ায় ফিরে যাচ্ছি না। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল হয়েছে। উত্তাল সমুদ্রের ঢেউ দেখতে সৈকতে নেমেছি। উত্তাল ঢেউ দেখতে অনেকটা ভালো লেগেছে। তবে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বারবার সতর্ক করা হচ্ছে।

[৮] কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ মনির উদ্দিন বলেন, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে সমুদ্র অনেকটা উত্তাল রয়েছে। যার কারণে মাইকিং করে আগত পর্যটক ও দর্শনার্থীদের সৈকতের নেমে গোসল করতে নিষেধ করা হচ্ছে। তারপরও সৈকতের বিভিন্ন পয়েন্টে অবস্থান কিছু সংখ্যক পর্যটক আনন্দ উপভোগ করছেন। তবে কেউ যাতে গভীর সমুদ্রে না যায় সেদিকে আমাদের খেয়াল আছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়