শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০১:১৩ রাত
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ১১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচন

ডিসি-এসপিদের সঙ্গে ইসির বৈঠক আজ

এম এম লিংকন: [২] আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার করণীয় নির্ধারণে সকল জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এদিন বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এই সভায় অন্য চার কমিশনার, সচিব ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ সব বিভাগীয় কমিশনারসহ রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। 

[৩] সম্প্রতি ইসির উপসচিব আতিয়ার রহমান সংশ্লিষ্টদের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশনা পাঠিয়েছেন।

[৪] নির্দেশনাটি জনপ্রশাসন মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক, সব বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, সব ডিসি ও এসপিদের পাঠানো হয়েছে।

[৫] চার ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া এবার উপজেলা পরিষদ নির্বাচনের মধ্যে তিন ধাপের তফসিল ইতিমধ্যে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

[৬] তফসিল অনুযায়ী প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ও বাছাই ইতোমধ্যে শেষ করেছে ইসি। এতে বৈধ প্রার্থী হয়েছে এক হাজার ৭৮৬ জন, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে।

[৭] তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ১৬১ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে। তৃতীয় ধাপে তফসিল অনুযায়ী, ১১২ উপজেলায় ভোট হবে ২৯শে মে। আর ৫ জুন চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রাথমিক তারিখ ঘোষণা করেছে ইসি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়