শিরোনাম
◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ◈ মা হিসেবে পূর্ণ অভিভাবকত্ব পেয়ে দেশের ইতিহাসে নাম লেখালেন অভিনেত্রী বাঁধন ◈ হিটস্ট্রোকে আরও চারজনের মৃত্যু, তাপপ্রবাহে পুড়ছে ৬ জেলা ◈ তীব্র গরম ও পানি সংকটে রাজধানীবাসী ◈ আরও তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক ◈ সাজেকে ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ ◈ মিয়ানমার থেকে দেশে ফিরেছেন ১৭৩ বাংলাদেশি, বৃহস্পতিবার যাবে ২৮৮ বিজিপিসদস্য   ◈ রাজধানীতে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছেন ডিএমপি ও ফায়ার সার্ভিস  ◈ তাপপ্রবাহে উচ্চ স্বাস্থ্য ঝুঁকিতে শিশুরা,  বাড়তি সতর্কতার পরামর্শ ইউনিসেফের

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৪, ০৯:২৬ রাত
আপডেট : ২৫ মার্চ, ২০২৪, ০২:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা পর্যায়ে বায়োমেট্রিক যাচাইয়ের সুবিধা চালু করতে হবে: ইসি আহসান হাবিব 

এম এম লিংকন: [২] নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান এমন প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, জাতীয় পরিচয় পত্রের (এনআইডি) বায়োমেট্রিক যাচাই করতে বর্তমানে একজন নাগরিককে জেলা পর্যায়ে আসতে হয়। 

[৩] এ সেবাটি সহজ করে উপজেলা থেকে দেওয়া সম্ভব হলে বিপুল সংখ্যক নাগরিকের ভোগান্তি লাঘব হবে বলে দাবি করেন তিনি। 

[৪] এ সময় ইসির কর্মকর্তাদের উদ্যেশে তিনি বলেন, নাগরিকের তথ্য/উপাত্ত সংশোধন আবেদন সিএমএস-এ স্বয়ংক্রিয়ভাবে আবেদনের ধরন/ক্যাটাগরি দিতে হবে। যেন সম্মানিত নাগরিকদের দ্রুত সেবা নিশ্চিত করা যায় যোগ করেন তিনি। 

[৫] এছাড়া স্মাট বাংলাদেশ বিনির্মাণে ইসি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও মন্তব্য করেন তিনি। 

[৬] রোববার (২৪ মার্চ) নির্বাচন কমিশন সচিবালয়ের আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং এক্সেস টু সার্ভিসেস-আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

[৭] তিনি জানান, স্মাট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি অনুবিভাগ ও আইডিইএ প্রকল্পের (২য় পর্যায়) মাধ্যমে দেশে-বিদেশে বাংলাদেশি নাগরিকদের জাতীয় পরিচয়পত্র সেবা, স্মাট জাতীয় পরিচয়পত্র, ভোটার তালিকা হালনাগাদ ও প্রস্তুতে কারিগরি সহায়তা করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। 

[৮] কর্মশালায় ইসি সচিব জাহাংগীর আলম, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, ইটিআইয়ের ডিজি এসএম আসাদুজ্জামান, আইডিইএ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এবং সিস্টেম ম্যানেজার, সিনিয়র জেলা/ জেলা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়