শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৫ মার্চ, ২০২৩, ১১:২১ রাত
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ১২:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫১ বছর বয়সে পঞ্চম শ্রেণিতে পড়ছেন হাসিনা

ক্লাস করছেন হাসিনা খাতুন

শহীদুল ইসলাম: ঝিনাইদহের হাসিনা খাতুনকে বয়স বন্দি রাখতে পারেনি, শিক্ষার আলোয় আলোকিত হতে তিনি ৫১ বছর বয়সে পঞ্চম শ্রেণিতে ক্লাস করছেন। 

সূত্রে জানা যায়, অভাবের কারণে দ্রুত বিয়ে হয় হাসিনা খাতুনের। ছেলে ও মেয়েকে বিয়ে দিয়েছেন তিনি। ছেলে এখন গ্র্যাজুয়েট। ছোট বেলায় পড়াশোন করতে না পারায় হাসিনা খাতুন এখন ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ক্লাস করছেন। বাড়ির কাজ শেষ করে প্রতিদিনই স্কুলে আসেন হাসিনা খাতুন এবং লেখাপড়ায়ও খুব মনোযোগী তিনি। 

হাসিনা জানান, পাশের বাড়ির এক পুত্রবধূর পরামর্শে প্রাইমারি স্কুলে ভর্তি হয়ে যান তিনি। তার লেখাপড়া করার ইচ্ছা দেখে শিক্ষকরা ভর্তি করে নেন তাকে। সহপাঠীরা তাকে কেউ দাদি আবার কেউ চাচি বলে ডাকে। অবসর সময় তাদের মাঝে মাঝে বিভিন্ন গল্প শোনান ও স্কুল ছুটি হলে একসঙ্গেই বাড়ি যান।

ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমেনা বেগম বলেন, হাসিনা খাতুনের লেখাপড়ার প্রতি খুবই আগ্রহ। তার আগ্রহের ফলে তাকে ভর্তি নিয়েছি। সংসার সামলে নিয়মিত স্কুলে আসেন তিনি। শিক্ষকরা তাকে সর্বাত্মক সহযোগিতা করছেন।

এসআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়