শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩, ০৮:৫৯ সকাল
আপডেট : ২৪ মার্চ, ২০২৩, ০৮:৫৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবিতে রমজান মাসব্যাপী ৫০টাকার ইফতার প্যাকেজ

জবিতে ইফতার প্যাকেজ

জবি প্রতিনিধি: পবিত্র রমজান মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় থাকছে ইফতারের ব্যবস্থা। ক্যাফেটেরিয়ায় ৫০ টাকার ইফতার প্যাকেজে মিলবে ৮টি আইটেম। গতবছর সেহরি খাওয়ার ব্যবস্থা থাকলেও এবার সেটির বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জানা যায়, ৫০ টাকা মূল্যের ইফতার প্যাকেজে থাকবে  ১ প্যাকেট মুড়ি, ১বাটি ছোলা, ১টি আলুর চপ, ১টি বেগুনি, ১টি পিয়াজু, ২টি খেজুর ও ১ গ্লাস শরবত। পাশাপাশি প্রতিদিন থাকবে ভিন্ন ধরণের ফল।

ক্যাফেটেরিয়ার পরিচালক মো: মাসুদ বলেন, প্রথম রোজা থেকেই ইফতারের ব্যবস্থা থাকবে৷ শিক্ষার্থীদের সুবিধার্থে এই ব্যবস্থা। প্রথম রোজা থেকে এই আয়োজন থাকবে মাসব্যাপী। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ইফতারের আয়োজনে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা। দামের দিক থেকে সাশ্রয় হবার পাশাপাশি একসাথে বসে ইফতার করার সুযোগে খুশি তারা৷ তবে গতবছরের মত এবছরও সেহরির ব্যবস্থা চান শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, এখন সবকিছুর দাম বেশি৷ গতবার ৪০ টাকার প্যাকেজ ছিল এটা এবার ৫০ টাকা করা হয়েছে। ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষের সাথে কথা বলেই এই দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও যেন চাপ না হয়।

তিনি বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল। তবে এইবছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটা শিক্ষার্থীর সংখ্যার উপর নির্ভর করছে৷ যদি শিক্ষার্থীর সংখ্যা বেশি হয় আমি খাবারের ব্যবস্থা করব।

প্রসঙ্গত, গত বছর ইফতারের ব্যবস্থার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সেহরি খাবারের ব্যবস্থাও করা হয়েছিল। সেই আয়োজনে শিক্ষার্থীদের ভালো সাড়া পাওয়া যায়।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়