শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩, ০৮:৫৯ সকাল
আপডেট : ২৪ মার্চ, ২০২৩, ০৮:৫৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবিতে রমজান মাসব্যাপী ৫০টাকার ইফতার প্যাকেজ

জবিতে ইফতার প্যাকেজ

জবি প্রতিনিধি: পবিত্র রমজান মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় থাকছে ইফতারের ব্যবস্থা। ক্যাফেটেরিয়ায় ৫০ টাকার ইফতার প্যাকেজে মিলবে ৮টি আইটেম। গতবছর সেহরি খাওয়ার ব্যবস্থা থাকলেও এবার সেটির বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জানা যায়, ৫০ টাকা মূল্যের ইফতার প্যাকেজে থাকবে  ১ প্যাকেট মুড়ি, ১বাটি ছোলা, ১টি আলুর চপ, ১টি বেগুনি, ১টি পিয়াজু, ২টি খেজুর ও ১ গ্লাস শরবত। পাশাপাশি প্রতিদিন থাকবে ভিন্ন ধরণের ফল।

ক্যাফেটেরিয়ার পরিচালক মো: মাসুদ বলেন, প্রথম রোজা থেকেই ইফতারের ব্যবস্থা থাকবে৷ শিক্ষার্থীদের সুবিধার্থে এই ব্যবস্থা। প্রথম রোজা থেকে এই আয়োজন থাকবে মাসব্যাপী। 

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ইফতারের আয়োজনে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা। দামের দিক থেকে সাশ্রয় হবার পাশাপাশি একসাথে বসে ইফতার করার সুযোগে খুশি তারা৷ তবে গতবছরের মত এবছরও সেহরির ব্যবস্থা চান শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, এখন সবকিছুর দাম বেশি৷ গতবার ৪০ টাকার প্যাকেজ ছিল এটা এবার ৫০ টাকা করা হয়েছে। ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষের সাথে কথা বলেই এই দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও যেন চাপ না হয়।

তিনি বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল। তবে এইবছর এখনও দুপুরে খাবার রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটা শিক্ষার্থীর সংখ্যার উপর নির্ভর করছে৷ যদি শিক্ষার্থীর সংখ্যা বেশি হয় আমি খাবারের ব্যবস্থা করব।

প্রসঙ্গত, গত বছর ইফতারের ব্যবস্থার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সেহরি খাবারের ব্যবস্থাও করা হয়েছিল। সেই আয়োজনে শিক্ষার্থীদের ভালো সাড়া পাওয়া যায়।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়