শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৫:৩২ বিকাল
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৫:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

দ্বিতীয় রানারআপ জবি শিক্ষার্থীর 'কৃষ্ণপক্ষ'

দ্বিতীয় রানারআপ জবি শিক্ষার্থীর 'কৃষ্ণপক্ষ'

অপূর্ব চৌধুরী, জবি: ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় রানার আপ হিসেবে পুরষ্কার পেয়েছে মৃত্তিকা রাশেদ পরিচালিত 'কৃষ্ণপক্ষ' চলচ্চিত্রটি৷ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা রাশেদ পরিচালিত এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন একই বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নাঈম রাজ৷ 

গত ২২ জানুয়ারি (রবিবার) জাতীয় জাদুঘর মিলনায়তনে রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৭টি ক্যাটাগরিতে মোট ১৮টি পুরস্কার দেওয়া হয়। সেখানে বাংলাদেশ প্যানারোমা সেকশনের শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হবার পুরস্কার অর্জন করে চলচ্চিত্রটি।

জানা যায়, সিনেমাটিতে এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে রাশেদ বিপ্লব, সিনেমাটোগ্রাফার জাহেদ নান্নু, সম্পাদক বনি চৌধুরী, স্পেশাল ইফেক্ট রাহান আল রাশিদ, মিউজিক আহসান আল মিরাজ, আর্ট ডিরেক্টর মৃত্তিকা রাশেদ, কস্টিউম জায়েদ মিন আশরাফ এবং পোস্টার নিয়ে কাজ করেন পরাগ ওয়াহিদ।

পুরস্কার পেয়ে ছবিটির প্রধান চরিত্রের অভিনেতা নাঈম রাজ বলেন, কৃষ্ণপক্ষে আমি সদ্য অনার্স পাস করা একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছি। চলচ্চিত্রটিতে বাস্তবতা এবং পরবাস্তবতার সেতুবন্ধন করা হয়েছে। এটি আমার কাছে একটা নতুন অভিজ্ঞতা। নিজেকে বাস্তবতা থেকে সম্পূর্ণরূপে পরাবাস্তবায় নিয়ে যাওয়াটা মোটেও সহজ কথা নয়। তবে চলচ্চিত্রের প্র‍য়োজনে নিজের মনস্তত্ত্বে সেই পরিবর্তন আনতে হয়েছে। মৃত্তিকা রাশেদের চিন্তা ও কর্মে আমি মুগ্ধ হয়েছি। তার মধ্যে আমি অপার সম্ভাবনা লক্ষ্য করি। 

তিনি বলেন, 'কৃষ্ণপক্ষ' পুরষ্কৃত হওয়ায় আমি অভিনেতা হিসেবে দিগন্ত উড়াল আনন্দ অনুভব করছি। কৃষ্ণপক্ষের সকল কলাকুশলীদের আমার শুভকামনা ও অভিনন্দন।

চলতি মাসের ১৪জানুয়ারি থেকে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়। নয় দিনব্যাপী অনুষ্ঠিত এই উৎসব গত ২২ জানুয়ারি শেষ হয়। এবারের চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৭১টি দেশের মোট ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। যেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হয়।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়