শিরোনাম

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০৬:৩১ বিকাল
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৬:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাবিতে পরিবহন কর্মকর্তাদের জন্য বিশেষ পুরস্কারের ঘোষণা 

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পরিবহন অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের জন্য শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ আর্থিক পুরষ্কার ও সার্টিফিকেট প্রদানের ঘোষণা দেয়া হয়। 

রোববার (২৭ নভেম্বর) পরিবহন অফিস থেকে এক বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

পরিবহন অফিসের সকল কর্মকর্তা, কর্মচারী, গাড়ি চালক, বাস কন্ডাকটর, বাস হেল্পার, বাস ক্লিনার, মেকানিক ও মেকানিক হেল্পারদের ৪ টি বিষয়ের উপর শুদ্ধাচার ও সেবা প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪ মাস অন্তর ২০০০ টাকা আর্থিক পুরস্কার ও সার্টিফিকেট দেয়ার ঘোষণা দেন। শর্তগুলো হলো, সততার সাথে দায়িত্ব পালন। ছাত্র/ শিক্ষক/ কর্মকর্তা / কর্মচারীদের সাথে পরিশুদ্ধ ব্যবহার ও সেবা প্রদান। আর্থিক অব্যস্থাপনা দূর করে অর্থের অপচয় রোধ। জ্বালানী এবং ভাড়া আদায়ের ক্ষেত্রে সাশ্রয়ী হওয়া।

পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক ছায়েদুর রহমান বলেন, কাজের প্রতি আন্তরিকতা, কাজের মধ্যে সততা ফিরিয়ে আনার জন্য আমরা এই উদ্যোগ নেই। ৪ টি শর্ত মেনে যারা কাজ করে যাবে, তাদের জন্য এই আর্থিক পুরষ্কার এর ব্যাবস্থা করা হবে। এই বিষয়ে উপাচার্যের সাথে ও কথা হয়েছে।

তিনি আরও বলেন, এই উদ্যোগ এর  আশানুরূপ ফল হলে আমরা পরবর্তীতে টাকার অংক বাড়িয়ে ৫ হাজার টাকা পর্যন্ত করার ইচ্ছা আছে।

উল্লেখ্য, পদোন্নতির ক্ষেত্রে এই সার্টিফিকেট গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। আগামী পহেলা জানুয়ারী ২০২৩ এ শুদ্ধাচার বাস্তবায়ন ও সেবা প্রদানের কার্যকারীতা শুরু হবে। 

প্রতিনিধি/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়