শিরোনাম

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২২, ০৭:৩০ বিকাল
আপডেট : ০২ অক্টোবর, ২০২২, ০৭:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তথ্য প্রযুক্তিতে তরুণদের অবদান মুক্তিযুদ্ধের স্বপ্ন ও আদর্শের রূপায়ণ : রবি উপাচার্য 

মো.হাবিবুর রহমান, রবিবা : গত (শুক্রবার) ইয়ুথ পার্লামেন্ট জাতীয় অধিবেশন-২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। প্রধান অতিথির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য বলেন, তথ্য প্রযুক্তিতে তরুণদের অবদান একাত্তরের মুক্তিযুদ্ধের স্বপ্ন ও আদর্শের রূপায়ণ। তিনি আরও বলেন, তরুণদের উচিত বাঙালি সংস্কৃতি ও সামাজিক ধারার চর্চা করা এবং বিশ্বদরবারে তার প্রতিনিধিত্ব করা।

ইয়ুথ পার্লামেন্ট চর্চার গুরুত্ব তুলে ধরে উপাচার্য মহোদয় বলেন, ইয়ুথ পার্লামেন্ট জাতীয় উন্নয়নে নতুন দিশা খুলে দেবে, এতে কোনো সন্দেহ নেই। বাংলাদেশের রাষ্ট্রীয় পরিকল্পনায় তরুণদের অংশগ্রহণ থাকা উচিত বলে তিনি মনে করেন।

তিনি বিশ্বাস করেন, সংসদ সচিবালয় বাংলাদেশের বিভিন্ন যুব সংসদ ও ছায়া সংসদে গৃহীত সিদ্ধান্তসমূহ বিশ্লেষণ করে জাতীয় পরিকল্পনায় তার প্রতিফলন নিশ্চিত করতে পারে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর  মোঃ রশিদুল হাসান।

অনুষ্ঠানের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ। এছাড়াও সন্মানিত অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ক্যাথলিক শিক্ষাবোর্ডের নির্বাহী সচিব জনাব জ্যোতি এফ গোমেজ, ক্যামব্রিজ ইউনিভার্সিটির প্রেস ম্যানেজার কাজী নাহিয়ান, বিশিষ্ট শিক্ষাবিদ ও ইয়ুথ পার্লামেন্টের উপদেষ্টা জনাব শরিফুল আনোয়ার। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন ইয়ুথ পার্লামেন্টের সাধারণ সম্পাদক ও ডিউক অব এডিনবার্গ পুরস্কারজয়ী জনাব বিবেক মোর এবং সভাপতিত্ব করেন ডায়না পুরস্কারজয়ী ইয়ুথ পার্লামেন্টের সভাপতি ও রানি এলিজাবেথের কমনওয়েলথ ইয়াং লিডার জনাব সরকার তানভীর আহমেদ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়