শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২৩, ০৯:৩০ রাত
আপডেট : ২৪ নভেম্বর, ২০২৩, ০৯:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সবজি ও ব্রয়লার মুরগি-ককে স্বস্তি, বেড়েছে আটা-ময়দার দাম 

মাসুদ আলম: [২] হরতাল-অবরোধের প্রভাব নেই রাজধানীর সবজির বাজারে। সপ্তাহ ব্যবধানে প্রায় সব ধরনের সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। অধিকাংশ সবজির দাম ৪০ থেকে ৫০ টাকার মধ্যে। তবে দাম বেড়েছে চিনি, ডাল, আটা, ময়দা, মসলাসহ প্রায় সব নিত্যপণ্যের।

[৩] শুক্রবার রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পুরান আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা, শিম ৪০-৫০ টাকা, বরবটি ৫০ টাকা, বেগুন ৪০-৫০ টাকা, ফুলকপি পিস ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, পেঁপে কেজি ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি, কাঁচামরিচ ৮০ থেকে ১২০ টাকা কেজি, মুলা ৩০ টাকা কেজি, লাউ প্রতিপিস ৪০-৫০  টাকা ও শসা ৪০ টাকা বিক্রি হচ্ছে। 

[৪] ব্রয়লার মুরগি ১৬০-১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ছিলো  ১৮০ থেকে ১৯০ টাকা। দেশি পেঁয়াজ ১২০-১৩০ টাকা ও ডিমের ডজন ১৩০ টাকা। 

[৫] ভাটারা ঢালীবাড়ির বাসিন্দা সালেক ঢালী বলেন, ভাবছিলাম হরতাল-অবরোধের কারণে সবজির দাম আরও বাড়বে। কিন্তু এই সপ্তাহে তুলনামূলক সবজির দাম কিছুটা কমেছে। শীতের সবজি বাজারে প্রচুর পরিমাণে আসছে, যার প্রভাব দামে পড়েছে। বেশিরভাগ সবজি ৪০ থেকে ৬০ টাকার মধ্যে।  

[৬] সবজি বিক্রেতারা বলছেন, উৎপাদন ও সরবরাহ ভালো থাকায় সবজির দাম কমেছে। বাজারে শীতকালিন প্রচুর সবজি। সামনে সবজির দাম আরও কমবে। সম্পাদনা: ইকবাল খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়