শিরোনাম
◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ পিএসসির প্রতিটি কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের  ◈ ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ চলছে ◈ ভারত বাংলাদেশের সাথে তার বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: মুর্মু

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২৩, ০৯:৩০ রাত
আপডেট : ২৪ নভেম্বর, ২০২৩, ০৯:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সবজি ও ব্রয়লার মুরগি-ককে স্বস্তি, বেড়েছে আটা-ময়দার দাম 

মাসুদ আলম: [২] হরতাল-অবরোধের প্রভাব নেই রাজধানীর সবজির বাজারে। সপ্তাহ ব্যবধানে প্রায় সব ধরনের সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। অধিকাংশ সবজির দাম ৪০ থেকে ৫০ টাকার মধ্যে। তবে দাম বেড়েছে চিনি, ডাল, আটা, ময়দা, মসলাসহ প্রায় সব নিত্যপণ্যের।

[৩] শুক্রবার রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পুরান আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা, শিম ৪০-৫০ টাকা, বরবটি ৫০ টাকা, বেগুন ৪০-৫০ টাকা, ফুলকপি পিস ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, পেঁপে কেজি ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি, কাঁচামরিচ ৮০ থেকে ১২০ টাকা কেজি, মুলা ৩০ টাকা কেজি, লাউ প্রতিপিস ৪০-৫০  টাকা ও শসা ৪০ টাকা বিক্রি হচ্ছে। 

[৪] ব্রয়লার মুরগি ১৬০-১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ছিলো  ১৮০ থেকে ১৯০ টাকা। দেশি পেঁয়াজ ১২০-১৩০ টাকা ও ডিমের ডজন ১৩০ টাকা। 

[৫] ভাটারা ঢালীবাড়ির বাসিন্দা সালেক ঢালী বলেন, ভাবছিলাম হরতাল-অবরোধের কারণে সবজির দাম আরও বাড়বে। কিন্তু এই সপ্তাহে তুলনামূলক সবজির দাম কিছুটা কমেছে। শীতের সবজি বাজারে প্রচুর পরিমাণে আসছে, যার প্রভাব দামে পড়েছে। বেশিরভাগ সবজি ৪০ থেকে ৬০ টাকার মধ্যে।  

[৬] সবজি বিক্রেতারা বলছেন, উৎপাদন ও সরবরাহ ভালো থাকায় সবজির দাম কমেছে। বাজারে শীতকালিন প্রচুর সবজি। সামনে সবজির দাম আরও কমবে। সম্পাদনা: ইকবাল খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়