শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ১১ জুন, ২০২৪, ০৪:৩৬ দুপুর
আপডেট : ১১ জুন, ২০২৪, ০৪:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সালথায় নিত্যপ্রয়োজনীয় পন্যে মূল্যবৃদ্ধি, হিমশিম ক্রেতাদের

আবু নাসের, সালথা: [২] ফরিদপুরের সালথায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, মাংস, মুরগি ও ডিমের মূল্য বৃদ্ধি পাচ্ছে। দাম বেশি হওয়ায় হিমশিম খাচ্ছেন ক্রেতারা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মুল্যের উর্দ্ধগতি ঠেকাতে কাজ করছে প্রশাসন। 

[৩] সালথা বাজারে আসা কয়েকজন ক্রেতা জানান, গত কয়েক মাসের চেয়ে বর্তমানে সব কিছুর দাম বৃদ্ধি পেয়েছে। কাঁচা মাল, ডিম, মুরগি, মাংস ও চালসহ সব ধরণের দ্রব্য ক্রয় করতে আসলে হিমশিম খেতে হয় তাদের। 

[৪] সালথা বাজারের চাল ব্যবসায়ী মুরাদ হোসেন জানান, আগের চেয়ে বাজারে চালের মুল্যে কেজি প্রতি ২/৩ টাকা করে বেড়েছে। বর্তমানে বাজারে মোটা চাউল খুচরা মুল্য ৪৫ টাকা কেজি। আঠাশ জাতের চাল ৫৪ টাকা কেজি, কাজল লতা ৫৮ টাকা কেজি, পাইজাম ৫৫ টাকা কেজি। মিনিকেট ৭০ টাকা কেজি। বাঁশমতি ৮০ টাকা কেজি ও পোলার চাল ১০০ টাকা কেজি। 

[৫] মাংস ব্যবসায়ী বিল্লাল হোসেন জানান, আগের চেয়ে ১০০ টাকা করে বেড়েছে মাংসের দাম। বর্তমানে বাজারে ষাড় গরুর মাংস প্রতি কেজি ৭৫০ টাকা, গাভী গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৯০০ থেকে ১১০০ টাকা প্রতি কেজি বিক্রি হচ্ছে। 

[৬] মুরগী ব্যবসায়ী দেলোয়ার হোসেন জানান, অতিরিক্ত দাম বৃদ্ধি পেয়েছে মুরগির। দেশি মুরগি ৬০০ টাকা কেজি, লেয়ার মুরগী ৩৬০ টাকা কেজি, সোনালী মুরগি ৩৩০ টাকা কেজি ও ব্রয়লার ২০০ টাকা কেজি। এছাড়াও ব্রয়লার মুরগীর ডিম প্রতি হালি ৫৫টাকা। দেশি মুরগীর ডিম ৬০ টাকা ও হাসের ডিম প্রতি হালি ৭০ টাকা।

[৭] উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান বালী বলেন, নিত্যপণ্যের মুল্যে স্বাভাবিক রাখতে মাঝে মাঝে বাজার মনিটরিং করা হয়। সরকারী নিধারিত মুল্যের চেয়ে যাতে নিত্যেপণ্যের মুল্যে বৃদ্ধি না হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়