শিরোনাম
◈ আজ আঘাত হানতে পারে রেমাল: জ্বলোচ্ছাসের ঝুঁকিতে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ◈ ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ◈ ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি ◈ গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭ ◈ বাংলাদেশের স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস দিয়েছেন হু’র মহাপরিচালক ◈ শেষ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ ◈ ঘূর্ণিঝড় রেমাল: মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত ◈ বেনজীর আহমেদের সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু ◈ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত: বিডব্লিউওটি ◈ উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত : ১৩ এপ্রিল, ২০২৪, ১০:৩১ রাত
আপডেট : ১৪ এপ্রিল, ২০২৪, ০১:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া

পাপ্পী আয়ান: [২] পহেলা বৈশাখ কেন্দ্র করে রাজধানী ঢাকায় বেড়েছে ইলিশের চাহিদা। তবে ঈদুল ফিতরের ছুটির প্রভাবে চাহিদার তুলনায় সরবরাহের অভাব। ফলে রাজধানীর বাজারগুলোতে তুলনামূলকভাবে চড়া দামে বিক্রি হচ্ছে ইলিশ। শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর কাওরান বাজার, হাতিরপুল কাঁচাবাজার, নিউমার্কেট কাঁচাবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এসব চিত্র দেখা গেছে।

[৩] বাজারে দেখা গেছে, সাড়ে চারশ থেকে পাঁচশ গ্রাম ওজনের ইলিশ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৪০০ থেকে ১৫০০ টাকায়। সাড়ে ছয়শ থেকে সাড়ে ৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১৭০০ থেকে ১৮০০ টাকায়। আর ৮০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ১৮০০ থেকে ২০০০ টাকা কেজি দরে।

[৪] ইলিশের ক্রেতা ও বিক্রেতারা জানিয়েছেন, ঈদের ছুটির কারণে বাজারে ইলিশের পর্যাপ্ত সরবরাহ নেই। আবার অনেক বিক্রেতাও এখনো ঈদে ঢাকা ছেড়েছেন। তবে পহেলা বৈশাখের কারণে ইলিশের চাহিদা বেড়েছে অনেক বেশি। ফলে সরবরাহ ও চাহিদার কারণে দামও বেশি।

[৫] ইসলামপুরের নজরুল ইসলাম কাওরান বাজারে এসেছেন বড় ইলিশ কিনতে। ৮০০ থেকে ৮৫০ গ্রাম ওজনের তিন কেজি ইলিশ কিনেছেন সাড়ে পাঁচ হাজার টাকায়। তিনি বলেন, আমার বাসার পাশে হাতিরপুল কাঁচাবাজার। ওখানে মাছের দাম বেশি। তাই কাওরান বাজার থেকে মাছ কিনলাম। এখানেও দাম অনেক বেশি। বিক্রেতার সংখ্যাও কম, আবার মাছও কম। তিন কেজি মাঝারি সাইজের ইলিশ কিনেছি সাড়ে ৫ হাজার টাকায়।

[৬] কাওরান বাজার ঘুরে দেখা গেছে, পুরো বাজারে পাঁচ থেকে সাতজন ইলিশ মাছ বিক্রি করছেন। তবে তাদের মধ্যে দুই থেকে তিনজনের দোকানে বেশি পরিমাণ ইলিশ দেখা গেছে। বাকি দোকানগুলোতে ইলিশের পরিমাণ একেবারেই কম।

[৭] কাওরান বাজারের এক মাছ ব্যবসায়ী বলেন, ঈদে অনেকেই গ্রামে গিয়েছে। ফলে বাজারে মাছের দোকানগুলো এখনো বন্ধ। তবে আমরা কয়েকজন মাছ বিক্রি করছি। একদিকে ঈদের ছুটি অন্য দিকে পহেলা বৈশাখের কারণে মাছের চাহিদা বেশি। ফলে দাম একটু বেশি। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়