শিরোনাম
◈ গাজায় বাংলাদেশের সাহায্য পৌঁছে দেয়ার জন্য মিসরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ◈ প্রকাশিত হলো রাষ্ট্রপতির ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ বইয়ের ইংরেজি সংস্করণ   ◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২২ বছর পর ফাঁসির পলাতক আসামি গ্রেপ্তার

সুজন কৈরী: [২] রাজধানীর মোহাম্মদপুরের শ্যামলী এলাকায় দূরপাল্লার বাস কাউন্টারে ২০০২ সালের ১২ মার্চ ছিনতাইয়ে বাধা দেয়ায় কর্তব্যরত আনসার সদস্য ফজলুল হককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি শুক্কুর আলী ওরফে সোহেলকে রোববার সাভার এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

[৩] সোমবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ওই ঘটনায় একজন পুলিশ সদস্যও গুরুতর আহত হন। 

[৪] তিনি বলেন, মামলার তদন্ত শেষে ২০০৩ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার বিচার কাজ শেষে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ৩ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। একই মামলায় পুলিশ কনস্টেবল আবদুল জলিল ফরাজীকে হত্যাচেষ্টার দায়ে আসামি শুক্কুর আলী ওরফে সোহেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

[৫] র‌্যাবের মুখপাত্র বলেন, শুক্কুর আলী ১০ বছর বয়স থেকেই বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ে। রাজধানীর মোহাম্মদপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই, ডাকাতি, হত্যা, অপহরণ ও মাদক ব্যবসাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করতো বলে জানা যায়। তিনি আনসার সদস্য ফজলুল হত্যাকাণ্ডের ঘটনায় প্রায় সাড়ে ৩ বছর কারাভোগের পর জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। শুক্কুর আলী চট্টগ্রামসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ছদ্মবেশ ধারণ ও নাম পরিবর্তন করে কিছুদিন পর পর অবস্থান পরিবর্তন করতেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়