শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৫:২৪ বিকাল
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৫:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভেজাল খাদ্যপণ্য তৈরী কারখানায় অভিযান, জরিমানা 

আগুনে পোড়ানো হচ্ছে ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাং

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জে একটি অনুমোদনহীন ভেজাল খাদ্যপণ্য তৈরী কারখানায় অভিযান চালিয়েছে ঔষধ প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এ সময় প্রায় ৩০ হাজার প্যাকেট ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাং জব্দ করা হয় এবং অনুমোদন না থাকায় ও ভেজাল পণ্য উৎপাদনের অপরাধে মালিককে ৫ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পরে কারখানার সমানেই আগুনে পুড়িয়ে ধ্বংস করা জব্দকৃত ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাং। পাশাপাশি কারখানাটিও সিলগালা করে দেয়া হয়।

মঙ্গলবার (২৮ মার্চ) সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা ধনুহাজী রোড এলাকায় গ্রীণ কনজুমার ফুডস নামক প্রতিষ্ঠানের কারখানার র‌্যাব-১১’র সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাসিদ বিন এনাম এর আদালত এ অভিযান চালায়।

অভিযানে ঔষধ প্রশাসনের কর্মকর্তা ছাড়াও র‌্যাব-১১’র সিপিএসসি’র কোম্পানি কমান্ডার এমএম মাহমুদ হাসানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মো. ইকবাল হোসেন জানান, আলাউদ্দিন ও আব্দুল্লাহ ওরফে শাহিন নামে দুইজন ব্যক্তি যৌথভাবে মোশারফ হোসেনের দ্বিতীয় তলা বাড়ির নিচতলায় ফ্ল্যাট ভাড়া নিয়ে অনুমোদন ছাড়াই গ্রীণ কনজুমার ফুডস নামক কারখানা গড়ে তুলেন। কারখানাটিতে ভেজাল ইউনিকুইন টেস্টি স্যালাইন, টিংলেস ট্যাং ও ভি-ভিটা টিংলেস ট্যাং তৈরি করে বাজারজাত করে আসছিলেন। খবর পেয়ে অভিযান চালানো হয়েছে। সম্পাদনা: ইস্রাফিল ফকির 

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়