শিরোনাম
◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৫৫ রাত
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পটুয়াখালীতে জমি সংক্রান্ত বিরোধ, হামলায় নারীসহ আহত ৫

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী): [২] পটুয়াখালীর মহিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫ জন আহত হয়েছে। এদের মধ্যে কারিমা বেগম (৩৫) নামের এক নারীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার সকাল দশটার দিকে মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে।

[৩] পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খাজুরা এলাকার সেলিম মোল্লার সঙ্গে ১৪ শতাংশ জমি  নিয়ে একই এলাকার সোনাগাজীর বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে সেলিম মোল্লার মেয়ে কারিমা বেগম ও জামাতা মিজানুর রহমান তাদের বাড়িতে বেড়াতে যায়। সকাল দশটার দিকে কোন কিছু বুঝে ওঠার আগেই সোনাগাজী প্রায় ৫০ থেকে ৬০ জন লোক নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। 

[৪] এতে নজরুল ইসলাম (১৯), কারিমা বেগম (৩৫), রাহিমা বেগম (২৬), মহিদুল (২২) ও রাকিবুল (৫) নামের এক শিশু আহত হয়। স্থানীয়রা তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কারিমা বেগমকে উন্নত চিকিৎসার জন্য সেবাচিম হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক।
 
[৫] সেলিম মোল্লার জামাতা মিজানুর রহমান জানান, আমরা সকালে বেড়াতে গিয়েছি। আমরা বাড়ির ভিতরেই ছিলাম কোন কিছু বুঝে ওঠার আগেই ৫০/৬০ জন সন্ত্রাসী আমাদের উপর অতর্কিত হামলা চালায়। বর্তমানে আমার স্ত্রীকে বরিশাল নিয়ে এসেছি তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর বাকি যারা আহত হয়েছে তারা কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে। 

[৬] এবিষয়ে সোনাগাজী জানান, আমার জমিতে তারা সকালে মাটি কাটা শুরু করেছে। আমি বাঁধা দিলে তারাই আমার উপর হামলা চালায়। পরে স্থানীয়রা তাদেরকে মারধর করে। 

[৭] মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার জানান, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। তবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়