শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৫৫ রাত
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পটুয়াখালীতে জমি সংক্রান্ত বিরোধ, হামলায় নারীসহ আহত ৫

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী): [২] পটুয়াখালীর মহিপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫ জন আহত হয়েছে। এদের মধ্যে কারিমা বেগম (৩৫) নামের এক নারীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার সকাল দশটার দিকে মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে।

[৩] পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খাজুরা এলাকার সেলিম মোল্লার সঙ্গে ১৪ শতাংশ জমি  নিয়ে একই এলাকার সোনাগাজীর বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে সেলিম মোল্লার মেয়ে কারিমা বেগম ও জামাতা মিজানুর রহমান তাদের বাড়িতে বেড়াতে যায়। সকাল দশটার দিকে কোন কিছু বুঝে ওঠার আগেই সোনাগাজী প্রায় ৫০ থেকে ৬০ জন লোক নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। 

[৪] এতে নজরুল ইসলাম (১৯), কারিমা বেগম (৩৫), রাহিমা বেগম (২৬), মহিদুল (২২) ও রাকিবুল (৫) নামের এক শিশু আহত হয়। স্থানীয়রা তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কারিমা বেগমকে উন্নত চিকিৎসার জন্য সেবাচিম হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক।
 
[৫] সেলিম মোল্লার জামাতা মিজানুর রহমান জানান, আমরা সকালে বেড়াতে গিয়েছি। আমরা বাড়ির ভিতরেই ছিলাম কোন কিছু বুঝে ওঠার আগেই ৫০/৬০ জন সন্ত্রাসী আমাদের উপর অতর্কিত হামলা চালায়। বর্তমানে আমার স্ত্রীকে বরিশাল নিয়ে এসেছি তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর বাকি যারা আহত হয়েছে তারা কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে। 

[৬] এবিষয়ে সোনাগাজী জানান, আমার জমিতে তারা সকালে মাটি কাটা শুরু করেছে। আমি বাঁধা দিলে তারাই আমার উপর হামলা চালায়। পরে স্থানীয়রা তাদেরকে মারধর করে। 

[৭] মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার জানান, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। তবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়