শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৯:৩৭ রাত
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৯:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 চাকুরিচ্যুতির প্রতিবাদে ডা. আরিফ বাচ্চুর সংবাদ সম্মেলন

সালেহ্ বিপ্লব: [২] চট্টগ্রামের ইমপেরিয়াল হাসপাতালের একাডেমিক কোঅর্ডিনেটর ও মাস্টার হেলথ চেকআপের ইন-চার্জ ডা. আরিফ উদ্দিন আহমেদ (বাচ্চু) বলেন, মঙ্গলবার সকাল ৯টায় তিনি প্রতিদিনের মতই ইমপেরিয়াল হাসপাতালে তার কর্মক্ষেত্রে যান। তাকে হাসপাতালের প্রধান ফটকেই সিকিউরিটি গার্ডরা বাধা দেয় ও তার কাছে ৩রা ডিসেম্বর স্বাক্ষরিত একটি চিঠির ফটোকপি দেয়। 

[৩] চিঠিতে লিখা ছিলো, আপনার কাজের শেষ দিবস ছিল ০৩/১২/২৩। যদিও তিনি গত ০৪/১২/২৩ তারিখ যথারীতি অফিস করেন ও এর উপস্থিতির ফিঙার প্রিন্টও আছে। ডা. আরিফ জানেন, উক্ত চিঠির মূল কপি দেওয়ার অনুরোধ জানালে তা দেয়া যাবে না বলে জানায় গার্ডরা। 

[৪] তিনি বলেন, ইতোপূর্বে গত ৩১ অক্টোবর থেকে তাকে নিয়মিত চাকুরী থেকে চুক্তিভিত্তিক চাকুরীতে আনার অপতৎপরতা চালায় ইমপেরিয়াল কর্তৃপক্ষ। এর পরিপ্রেক্ষিতে তিনি ৩০/১১/২৩ তারিখ চট্টগ্রামের সিনিয়র সহকারী জজ ২য় আদালতে মামলা দায়ের করেন, মামলা নং ১৫৪/২০২৩, যা এখন বিচারাধীন। উক্ত মামলা আমলে নিয়ে আদালত হাসপাতাল কর্তৃপক্ষকে আগামী ১৩/০২/২৪ তারিখ আদালতে হাজির হতে সমন জারি করেন।   

[৫] ডা এ কে এম আরিফ উদ্দিন আহমেদ আরো বলেন, তিনি ইমপেরিয়াল হসপিটাল লিমিটেডের একজন নিয়মিত পূর্ণকালীন স্থায়ী কর্মচারী। বর্তমান পদের বাইরেও মেডিকেল রেকর্ড বিভাগের ইনচার্জ এবং চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অফ নার্সিং এর সমন্বয়কারী হিসাবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

[৬] ডা. আরিফ বাচ্চু বলেন, তিনি নভেম্বর ২০১৬ থেকে এখানে কাজ করছেন এবং তার নিয়োগ পত্রে লেখা ছিল যে এক বছর পর তার নিয়োগ নিয়মিত করা হবে। এই অনুযায়ী ১২/১২/২০১৮ তারিখে তাকে মেডিকেল কোঅর্ডিনেটর হিসেবে ৩ বছরের চুক্তি ভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। গত ১০/১২/২০১৯ তারিখে একাডেমিক কো-অর্ডিনেটর হিসাবে পদায়ন করা হয় ও অতিরিক্ত দায়িত্ব দেয়া হয় ইন-চার্জ মাস্টার হেলথ ক্লিনিক এবং ইন-চার্জ মেডিকেল রেকর্ড বিভাগ।

[৭] সংবাদ সম্মেলনে অবিলম্বে উক্ত চাকুরীচ্যুতির নোটিশ প্রত্যাহার করে তাকে তার চাকুরীতে ফিরিয়ে আনা এবং বর্তমান চাকুরির সকল বেতন ভাতা ও অন্যান্য সুবিধা সমূহ নিয়ম অনুযায়ী চালু রাখা ও বকেয়া সমূহ পরিশোধ করার দাবি জানানো হয়। 

[৮]  মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট আকবর মাহমুদ বাবর, সাবেক ছাত্রনেতা হাবিব বিপ্লব, রুপম কান্তি শীল প্রমুখ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়