শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৪:০৭ দুপুর
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৪:০৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গজারিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় স্কুল মিল্ক কর্মসূচি পালিত

স্কুল মিল্ক কর্মসূচি

নেয়ামুল হক নয়ন, গজারিয়া: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের উদ্যোগে পুষ্টি ও পরিবেশ সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ ও স্কুল মিল্ক কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে ইমামপুর ইউনিয়নের চর সাহেবানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল মিল্ক উপলক্ষে শতাধিক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে দুধ খাওয়ানো হয়।

উপজেলা মৎস অফিসার রকিবুল হাসানের  সঞ্চালনায় এবং উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ আতাউর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আমিরুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ গজারিয়া, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ পুলক।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার বলেন, সরকার ২০২৩ সাল থেকে ২০২৫ সাল পর্যন্ত তিন বৎসর ২০০ এম এল করে এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের বিনামূল্যে দুধ বিতরণ করা হবে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’চোখে যে স্বপ্ন বুনন করে চলেছেন, তার জন্য একটি মেধাবী প্রজন্ম প্রয়োজন এবং সেজন্য প্রাণিজ আমিষের অনেক ভূমিকা রয়েছে। সেই লক্ষ্যে আজকে বাচ্চাদের উন্নত পুষ্টি সমৃদ্ধ দুধ খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ  পুলক বলেন, ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ভালো মানুষ হওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করেন এবং মেধার বিকাশে কোমলমতি ছাত্র-ছাত্রীদের পুষ্টিসমৃদ্ধ ডিম ও দুধ খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করার জন্য উপজেলা প্রাণিসম্পদ দপ্তরকে প্রশংসা করেন।

এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার মমতাজ বেগম, উপজেলা  ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, ইমামুল ইউপি চেয়ারম্যান হাফিজুজামান জিতু, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্ধসহ সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকবৃন্দ। সম্পাদনা: ইস্রাফিল ফকির 

প্রতিনিধি/আইএফ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়