শিরোনাম
◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ নির্বাচনের মাঝেই ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি ◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা (ভিডিও)

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ০৭:৫৬ বিকাল
আপডেট : ২১ মার্চ, ২০২৩, ০৭:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কিশোরগঞ্জকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণায় প্রেস কনফারেন্স

প্রেস কনফারেন্স

খাদেমুল মোরসালিন, কিশোরগঞ্জ (নীলফামারী): গৃহহীন ও ভূমিহীন ঘোষণা হচ্ছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা। ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২২ মার্চ আনুষ্ঠানিকভাবে দেশের ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাসহ কিশোরগঞ্জকে গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার প্রেস কনফারেন্সের মাধ্যমে ইউএনও স্থানীয় সাংবাদিকদের এ বিষয়টি জানান। দুপুরে উপজেলা প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী বলেন- উপজেলায় ১ম পর্যায়ে ১৪০ টি, ২য় পর্যায়ে ১৭০ টি, ৩য় পর্যায়ে ২২৭ টি, ৪র্থ পর্যায়ে ৪৫ টি মোট ৫৮২ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ ও ২ শতাংশ করে জমি দেয়া হয়েছে। এ ঘর নির্মাণে ব্যায় হয়েছে ১৩ কোটি ৩৭ লক্ষ টাকা। ভূমিহীন ও গৃহহীনরা পেয়েছে মাথা গোঁজার ঠাই। এছাড়া বাংলাদেশ সেনা বাহিনী কর্তৃক নির্মিত ব্যারাকে ৮০ টি গৃহ নির্মাণ করে ৮০ টি পরিবারকে দেয়া হয়েছে বাড়ি।

এ সকল পরিবারের সদস্যকে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে স্বাবলম্বী করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া পারিবারিক সবজি বাগান করার উদ্দ্যোগ নেয়া হয়েছে। আমরা আনন্দিত যে, বাংলাদেশের প্রথম ভিক্ষুকমুক্ত উপজেলাটি সরকারিভাবে এবার গৃহহীন ও ভূমিহীন ঘোষণা করা হচ্ছে। 

এ কনফারেন্সে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার মাহফুজুর রহমান। বক্তব্য রাখেন প্রেসক্লাব আহ্বায়ক আলম হোসেন,সাংবাদিক আবু হাসান শেখ  প্রমুখ। 

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়