শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৮:০২ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৯:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বেচ্ছায় কারাবরণ করতে চান কয়েক গ্রামের মানুষ

ডেস্ক নিউজ: ঠাকুরগাঁও সদর উপজেলার একটি ইউনিয়নের প্রায় শত বছরের খেলার মাঠ রক্ষা এবং পুলিশি ধরপাকড়ের প্রতিবাদে স্বেচ্ছায় কারাবরণের অনুমতি চেয়ে জেলা প্রশাসকের (ডিসির) মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন গ্রামের মানুষ।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চোঙ্গাখাতা মৌজার ছয় গ্রামের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের স্বাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেন মাঠ রক্ষা কমিটির নেতা সাজ্জাদুর রহমান সোহেল শাহ। যুগান্তর অনলাইন

কারাবরণের জন্য আবেদনকারীদের মধ্যে আব্দুল বারিক, লেলিন মোদক, পলি রানী বলেন, তাদের এলাকায় একটিমাত্র খেলার মাঠ রয়েছে। এ মাঠে খেলাধুলা, ধর্মীয় আচার অনুষ্ঠান ও রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সভা-সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া কোভিড-১৯ সময় এই মাঠে গড়েয়ার বাজারটি  স্থানান্তর করা হয়। তারা জানান, মাঠটির জন্য এই এলাকার পরিচিতি পেয়েছে ঠাকুরগাঁওসহ দেশে বিভিন্ন অঞ্চলে।

মাঠ রক্ষার আন্দোলনকারী কমিটির সদস্য আমিনুর রহমান বলেন, আলীমাই বিবি নামে এক নারী তার জীবদ্দশায় এই মাঠ জনসাধারণের ব্যবহারের জন্য অসিয়ত করেন (মৌখিকভাবে দান করেন)।

তিনি অভিযোগ করে বলেন, ঠাকুরগাঁও শহরের শান্তিনগর মহল্লার ফখরুল ইসলাম জুয়েল ও লস্করা গ্রামের স্কুলশিক্ষক সজল কুমার চৌধুরী এই শত বছরের মাঠটি দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই দখলকারীরা মিথ্যা মামলা দিয়ে এলাকার নিরীহ সাধারণ মানুষকে হয়রানি করছে।

বায়না সূত্রে এ মাঠের  মালিক বলে দাবিদার ফখরুল ইসলাম জুয়েল ও সজল কুমার চৌধুরী বলেন, আমরা দলিল দস্তাবেজ দেখে বৈধভাবে জমি কেনার উদ্দেশ্যে বায়নানামা রেজিস্ট্রি করেছি।

এদিকে গ্রামবাসীর স্বেচ্ছায় কারাবরণের অনুমতি প্রসঙ্গে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, আজ আমি অফিসে ছিলাম না। তবে মাঠের বিষয়টি আইনগত ব্যাপার। সবকিছু আইনের মধ্যে যাবে।

জেএ/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়