শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৯ দুপুর
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে ৪ পরীক্ষার্থী ইভটিজিংয়ের শিকার, থানায় অভিযোগ

সনতচক্রবর্ত্তী,  ফরিদপুর:  ভাঙ্গা দেওড়া উচ্চ বিদ্যালয়ের চার এসএসসি পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে বাসায় ফেরার পথে ইভটিজিংয়ের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ওই পরীক্ষার্থীরা পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে ভয় পাচ্ছেন। এ ঘটনায় ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন এক শিক্ষার্থীর অভিভাবক মোঃ মোশাররফ মোল্লা।

অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার(২০ সেপ্টেম্বর) চার এসএসসি পরীক্ষার্থী ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে মালীগ্রাম বাজার সংলগ্ন গোয়ালদী ব্রীজের উপর থেকে মালীগ্রামের বাসিন্দা রাজু শিকদার, হেমায়েত শিকদার, রোমান শিকদার ও সেলিম নামে চার বখাটে ইজিবাইকের গতিরোধ করে ইভটিজিং করে।

এ সময় এক পরীক্ষার্থীর ভাই অটো চালক হৃদয় মোল্লা ইভটিজিংয়ে বাধা দিলে তাকে চড়-থাপ্পর, কিল-ঘুষি দিয়ে বাজে মন্তব্য করে এবং তার ইজিবাইকের চাবি ছিনিয়ে নেয়। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে তারা দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যায়। 

এ বিষয়ে ভুক্তভোগী এক পরীক্ষার্থীর অভিভাবক মোঃ মোশাররফ মোল্লা বলেন, আমরা পার্শ্ববর্তী মাদারীপুরের রাজৈর উপজেলার বাসিন্দা।

এখন আমরা খুব দুশ্চিন্তায় আছি মেয়েদের নিরাপত্তা নিয়ে। আমরা চাই অবিলম্বে ইভটিজারদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যাবস্থা করা হোক।

এ বিষয়ে রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শাহাজাহান মোল্লা বলেন, আমরা পার্শ্ববর্তী জেলার বাসিন্দা হলেও আমাদের নানাবিধ কাজ ভাঙ্গা উপজেলার মধ্যে সম্পাদন করি।

আমাদের ছেলে-মেয়েরা ভাঙ্গার দেওড়া উচ্চ বিদ্যালয় পড়াশোনা করে। আমাকে পরীক্ষার্থীর অভিভাবকরা বিষয়টি জানালে আমি ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও ওসি সাহেবকে অবহিত করেছি। আমরা অবিলম্বে ইভটিজারদের আইনের আওতায় আনার দাবি জানাই।  

এ বিষয়ে ভাঙ্গার দেওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকরাম আলী বলেন, আমি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির মাধ্যমে ঘটনাটি জানতে পেরেছি।

পরবর্তীতে সভাপতি, আমি ও এক পরীক্ষার্থীর অভিভাবক মিলে গত বুধবার (২১সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ও থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

পরীক্ষার্থীরা যেন নির্বিগ্নে পরীক্ষায় অংশগ্রহন করতে পারে। এছাড়া দোষীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য জোর দাবি জানাই।

এ বিষয়ে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. জিয়ারুল ইসলাম  বলেন আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।সম্পাদনায়: আল আমিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়