শিরোনাম
◈ নবনিযুক্ত সেনা প্রধানের কাছে দায়িত্ব হস্তান্তর ◈ বেগম খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়েছে  ◈ রাষ্ট্রপতির সঙ্গে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ ◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী 

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৯:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁদপুরে সদর হাসপাতালে রোগীদের খাবারে অনিয়ম, ক্যান্টিন মালিককে জরিমানা

মিজান লিটন, চাঁদপুর: [২] জেলার সরকারি জেনারেল হাসপাতালে রোগীদের খাবার ওজনে কম ও বিভিন্ন অনিয়ম করায় ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা এবং আরেকটি বিস্কুট তৈরী কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

[৩] বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

[৪] নুর হোসেন জানান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভিতরে ব্যক্তিমালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন।  এই ক্যান্টিন থেকে রোগীদেরকে ৩ বেলা খাবার সরবরাহ করা হয়। সরকারি নিয়মানুযায়ি তিন বেলা আহারে যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা তার চেয়ে অনেক কম পরিমাণে খাবার দেয়া হচ্ছে। সকালে পাউরুটি দেয়ার কথা ২০০ গ্রাম (২৮টাকা) কিন্তু দেয়া হচ্ছে ২০ টাকার পাউরুটি। রুই মাছ দেয়ার কথা ২৩০ গ্রাম করে, তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০গ্রাম। 

[৫] তালিকানুযায়ি দেখা যায়, যেখানে যা দেয়ার কথা পরিমাণে তার চেয়ে অনেক কম দেয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ। যা রীতিমত আইন বিরুদ্ধ এবং রোগী অর্থাৎ ভোক্তাদের সাথে স্পষ্ট প্রতারণা। এসব অনিয়মের কারণে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জানা যায়, সঞ্জীব পোদ্দারের এধরনের অনিয়মের কথা ইতোপূর্বে হাসপাতালে তত্ত্বাবধায়কে ও  অবহিত করা হয়েছিল। 

[৬] অভিযানের সহযোগিতায় ছিলো জেলা আনসার ব্যাটালিয়নের একটি দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়