শিরোনাম
◈ ১৫৬ উপজেলায় ভোট আজ ◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক ◈ বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ প্রতি বছর এপ্রিলের গরম ৪০ ডিগ্রি ছাড়াবে, বলছে রিপোর্ট

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৬:২৬ বিকাল
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৬:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোক্তা অধিকার আইন অবহতিকরণ-বাস্তবায়ন বিষয়ে সেমিনার

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর: [২] ফরিদপুরে ভোক্তা অধিকার আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬মে) সকাল ১২.৩০ টায় জেলা প্রশাসনের আয়োজনে সভা কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

[৩] জেলা প্রশাসকর মো: কামরুল আহসান তালুকদার এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ, জেলা সেনেটারী ইন্সপেক্টর বজলুর রশিদ খান, জেলা বাজার কর্মকর্তা শাহাদাত হোসেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার দীপংকর দত্ত, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আশুতোষ বিশ্বাস, বিএসটিআই এর সহকারী পরিচালক মোঃ আশরাফুল ইসলাম, ফরিদপুর জেলা কনজুমারস এসোসিয়েশনের সভাপতি শেখ ফয়েজ আহমেদ, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা প্রমুখ।

[৪] এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ ও ভোক্তা অধিদপ্তর জেলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ১৬ মে ২০২৪ পর্যন্ত বিভিন্ন বাজারে ১১৪ টি অভিযান পরিচালনা করা হয়। এতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৪,০০,০০০/- জরিমানা আদায় করা হয় এবং লিখিত অভিযোগের নিষ্পত্তি করা হয় বলে জানানো হয়। 

[৫] সভায় ফরিদপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার জন্য বিশেষভাবে আলোচনা করা হয়। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি রোধে মনিটরিং অব্যাহত আছে এবং আগামী দিন গুলোতে মনিটরিং আরোও জোরদার করা হবে। যে সকল অসাধু ব্যবসায়ী পেয়াজ, মসুর, ডাল ও চাউল মজুদ করে দাম বৃদ্ধি করে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং তদারকি অব্যাহত রাখতে হবে বলে সভায় জানানো হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়