শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৬:২৬ বিকাল
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৬:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোক্তা অধিকার আইন অবহতিকরণ-বাস্তবায়ন বিষয়ে সেমিনার

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর: [২] ফরিদপুরে ভোক্তা অধিকার আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬মে) সকাল ১২.৩০ টায় জেলা প্রশাসনের আয়োজনে সভা কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

[৩] জেলা প্রশাসকর মো: কামরুল আহসান তালুকদার এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ, জেলা সেনেটারী ইন্সপেক্টর বজলুর রশিদ খান, জেলা বাজার কর্মকর্তা শাহাদাত হোসেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার দীপংকর দত্ত, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আশুতোষ বিশ্বাস, বিএসটিআই এর সহকারী পরিচালক মোঃ আশরাফুল ইসলাম, ফরিদপুর জেলা কনজুমারস এসোসিয়েশনের সভাপতি শেখ ফয়েজ আহমেদ, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা প্রমুখ।

[৪] এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ ও ভোক্তা অধিদপ্তর জেলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ১৬ মে ২০২৪ পর্যন্ত বিভিন্ন বাজারে ১১৪ টি অভিযান পরিচালনা করা হয়। এতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৪,০০,০০০/- জরিমানা আদায় করা হয় এবং লিখিত অভিযোগের নিষ্পত্তি করা হয় বলে জানানো হয়। 

[৫] সভায় ফরিদপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার জন্য বিশেষভাবে আলোচনা করা হয়। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি রোধে মনিটরিং অব্যাহত আছে এবং আগামী দিন গুলোতে মনিটরিং আরোও জোরদার করা হবে। যে সকল অসাধু ব্যবসায়ী পেয়াজ, মসুর, ডাল ও চাউল মজুদ করে দাম বৃদ্ধি করে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং তদারকি অব্যাহত রাখতে হবে বলে সভায় জানানো হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়