শিরোনাম

প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আপডেট : ১৭ এপ্রিল, ২০২৪, ০৫:১৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চুয়াডাঙ্গায় দুদিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, জনজীবন বিপর্যস্ত 

প্রশান্ত বিশ্বাস, চুয়াডাঙ্গা: [২] প্রতিদিন বেড়েই চলেছে চুয়াডাঙ্গা জেলার তাপমাত্রা। বুধবার (১৭ এপ্রিল) জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে মঙ্গলবার জেলায় ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার খবর দিয়েছিল আবহাওয়া অফিস। 

[৩] জেলা আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, গত এক এপ্রিল থেকে চুয়াডাঙ্গায় মাঝারি তাপপ্রবাহ শুরু হয়। ওই দিন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তাপমাত্রার হিসাবে এক থেকে পাঁচ এপ্রিল টানা পাঁচ দিন মাঝারি তাপপ্রবাহ ছিল। ৬ এপ্রিল দুই দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পেয়ে ৪০ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াসে ওঠে। এরপর থেকে গত কয়েকদিন ধরে টানা ৩৮-৪০ ডিগ্রির মধ্যে তাপপ্রবাহের পর ক্রমেই উপরের দিকে উঠতে থাকে তাপমাত্রার পারদ। সোমবার (১৫ এপ্রিল) এ জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার (১৬ এপ্রিল) ৪০ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস ও আজ বুধবার ৪০ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

[৪] এদিকে প্রচন্ড তাপদহের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। প্রচন্ড রোদে খেটে খাওয়া মানুষ বাইরে বের হতে পারছেন না। 

[৫] চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, আগামী কয়েকদিন আবহাওয়া পরিস্থিতি একই রকম থাকবে। এসময় তাপমাত্রা আরও বাড়তে পারে। আপাতত স্বাভাবিক বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। তবে কালবৈশাখী ঝড় হলে তার সাথে বৃষ্টি হতে পারে। এটা আগে থেকে বলা সম্ভব নয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়