শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২৩, ০৯:৫৭ রাত
আপডেট : ১০ নভেম্বর, ২০২৩, ০৯:৫৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য মেট্রোরেলের ২টি বিশেষ ট্রেন

মাজহারুল মিচেল: [২] গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা-আগারগাঁও অংশে মেট্রোরেলের উদ্বোধন পর থেকেই উত্তরার সাধারণ জনগণসহ চাকুরিজীবি ও শিক্ষার্থীদের মাঝে প্রত্যাশা ছিল কবে থেকে সরাসরি মতিঝিলের মেট্রোরেল চলাচল শুরু হবে। তাদের এ অপেক্ষার প্রহর শেষ হয় গত শনিবার। কিন্তু তাতেও তেমন কোন লাভ হয়নি। মাত্র কয়েক ঘন্টার জন্য চালু করা হয় ট্রেনটি। ফলে চাকুরিজীবি ও শিক্ষার্থীদের আশা পুরোপুরি পূরণ হয়নি। 

[৩] মেট্রোরেল পরিচালনাকারী ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ উপ-প্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমান জানান, তাদের কথা চিন্তা করে কর্তৃপক্ষ গত বুধবার উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনে ট্রেন দুটির চলাচল শুরু হয়। শুক্রবার ছাড়া প্রতিদিন সকালে বিশেষ দুটি ট্রেন উত্তরা থেকে ছেড়ে যাবে।

[৪] তিনি জানান, শিক্ষার্থী ও পেশাজীবীদের সুবিধার কথা ভেবে দুটি ট্রেন যুক্ত করা হয়েছে। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৭টা ১০ এবং ৭টা ২০ মিনিটে ট্রেন দুটি উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। বিশেষ এই ট্রেন দুটি বর্তমানে চালু ১২টি স্টেশনেই থামবে। এই ট্রেনে চড়তে যাত্রীদের এমআরটি র‌্যাপিড পাস নিতে হবে।

[৫] চালু হওয়া মেট্রোরেলের বাড়তি দুই ট্রিপে বুধবার সকাল থেকেই দেখা যায় উপচেপড়া যাত্রী। উত্তরা থেকে মতিঝিলগামী প্রতিটি ট্রেনে শিক্ষার্থী ও অফিসগামীদের ভিড়।

[৬] বাড়তি ট্রিপে খুশি শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবীরা। তবে তাদের অনুরোধ দ্রুত আগারগাঁও- মতিঝিল রুটে দিনের দ্বিতীয় ভাগে ট্রেন চালানোর।

[৭] আগারগাঁও থেকে মেট্রোরেলে করে অফিসগামী সালেহ্ বিপ্লব জানান, আগে কাকরাইলে তার অফিসে যেতে সময় লাগত দেড় থেকে দুই ঘণ্টা। এখন লাগে ১৫ মিনিট।

[৮] অফিসগামী মিঞা লিংকন জানান, সকালে অফিসে যাওয়ার সময় কম সময়ে গন্তব্যে পৌঁছানোর কারণে ঘর থেকে বেশি সময় হাতে নিয়ে বের হতে হয় না। 

[৯] অনেক শিক্ষাপ্রতিষ্ঠান সকাল ৮টায় শুরু হওয়ায় ৭টা থেকে মেট্রোরেলের প্রথম ট্রিপ চালুর দাবি জানিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা।

[১০] আগারগাঁও থেকে মতিঝিলগামী দুটি ট্রেনেই যাত্রীদের ঠাসাঠাসি অবস্থা। তারপরও খুশি যাত্রীরা। তারা বলছেন, বাসের ঝক্কি-ঝামেলা এড়িয়ে নির্বিঘ্ন যাতায়াতে স্বস্তি পাচ্ছেন।

[১১] এদিকে শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য সময় এগিয়ে এনে বাড়তি ট্রিপ দেওয়ার জন্য খুশি তারা। তবে ভাড়া কমানোর দাবি জানিয়েছেন তারা। সম্পাদনা: এল আর বাদল

এমএম/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়