শিরোনাম

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৬:১৩ বিকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৬:১৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপোর শেষদিনেও সেবা প্রত্যাশিদের ভিড় 

মনজুর এ আজিজ : ভ্রমণ ও পর্যটন এর সবচাইতে বড় ইভেন্ট বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপ্রোর ৩য় ও শেষ দিনের কার্যক্রম শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে শুরু হয়। বিপুল সংখ্যক দর্শনার্থীর উপস্থিতি ছিল এক্সপোতে। বিভিন্ন ট্রাভেল এজেন্টের দেয়া নানা অফার তারা কিনছেন। মেলায় ছাড়ের কারণে যারা দেশে বিদেশে ঘুরতে ইচ্ছুক তাদের আগ্রহ ছিল বেশি। এক্সপোর ৩য় দিনে সাইডলাইন ইভেন্ট হিসেবে পর্যটন শিল্পের ওপর চতুর্থ শিল্প বিপ্লবের প্রভাব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনার সঞ্চালনা করেন আটাবের সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ। সেমিনারে চেয়ারপারসন ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. নাভিদ শফিউল্লাহ। আলোচক ছিলেন ফ্লাইট সেফটির রিজিওনাল অফিসার এস এম নাজমুল আনাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সন্তোষ কুমার দেব, মোহাম্মদ শফিকুল ইসলাম সুজন, মোহাম্মদ সাইফুল হক, আটাবের সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব), মহাসচিব আবদুস সালাম আরেফ প্রমুখ। 

এবারের আয়োজনে ভারত, মালয়েশিয়া, ভুটান, নেপাল, মালদ্বীপ, ওমান, শ্রীলঙ্কা, তুরস্ক, আজারবাইজান, কোরিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাতসহ ১৫টির বেশি দেশ থেকে এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, ডেস্টিনেশন ম্যানেজমেন্ট কোম্পানি এবং অন্যান্য ট্রাভেল ও ট্যুরিজম খাত সংশ্লিষ্ট সেবা দানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছেন।

এমএএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়