শিরোনাম
◈ ২৯ কৃষি পণ্যের মূল্য নির্ধারণ বাস্তব বিবর্জিত: দোকান মালিক সমিতি ◈ তিন মাসের মধ্যে সালাম মুর্শেদিকে বাড়ি ছাড়তে হবে: হাইকোর্ট  ◈ সরকারের হাত থেকে রক্ষা পেতে জনগণকেই প্রতিরোধ গড়ে তুলতে হবে: বিএনপি ◈ সরকারের ফাঁদে পা দেইনি, দল ছাড়িনি, ভোটেও যাইনি: মেজর হাফিজ ◈ আমার একটাই চাওয়া স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া: স্বাস্থ্যমন্ত্রী ◈ জিম্মি জাহাজ উদ্ধারে অভিযান নয়, আলোচনা চায় মালিকপক্ষ ◈ বিএনপিকে আমরা কেন ভাঙতে যাবো, প্রশ্ন ওবায়দুল কাদেরের  ◈ হলমার্ক মামলায় তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন ◈ ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২০ ◈ রাখাইনে আরো একটি শহর দখল করেছে আরাকান আর্মি

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:৫৬ বিকাল
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরগুনায় এবার ১০ দফা দাবিতে লঞ্চ চলাচল বন্ধ

লঞ্চ

সঞ্চয় বিশ্বাস: নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ডাকে সারাদেশে যাত্রীবাহী নৌযান ধর্মঘট শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ১০ দফা দাবিতে শনিবার (২৬ নভেম্বর) দিনগত রাত ১২টার পর থেকে বরগুনাতেও এ ধর্মঘট শুরু হয়। এতে করে বরগুনা নদী বন্দর থেকে লঞ্চ চলাচল বন্ধ আছে। জাগোনিউজ

লঞ্চ ধর্মঘটের কারণে চিকিৎসাসহ জরুরি কাজে ঢাকাগামী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। অসুস্থ রোগী নিয়ে বাসে যাত্রা করা সম্ভব না হওয়ায় দুর্ভোগে আছে সাধারণ মানুষ। 

ঢাকা নওজান শ্রমিক ফেডারেশনের প্রচার সম্পাদক মো. মহসিন বলেন, বিভিন্ন দাবিতে একাধিকবার ধর্মঘট ডাকা হয়েছে। কিন্তু বারবারই আমরা আশ্বাস পেয়েছি। কিন্তু কোন দাবি মানেনি লঞ্চ মালিকপক্ষ। তাই আমরা অনির্দিষ্টকালের জন্য বরগুনাতেও ধর্মঘট ডেকেছি। দাবি না মানা পর্যন্ত আমাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে।

১০ দফা দাবি উল্লেখ্য করে শ্রমিকরা জানান, নৌ-যান শ্রমিকের সর্বনিম্ন মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, কর্মস্থলে ও দুর্ঘটনায় মৃত্যুজনিত ১০ লাখ টাকার ক্ষতিপূরণ, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড ও নাবিক কল্যাণ তহবিল গঠন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিংপাস দেওয়া, বাল্কহেডের রাতে চলাচলের ওপর নিষেধাজ্ঞা শিথিলকরণ, বন্দর থেকে পণ্যপরিবহন নীতিমালা ১০০ ভাগ কার্যকর করা, স্ট্রি চট্টগ্রাম বন্দরে প্রোতাশ্রয় নির্মাণ ও চরপাড়া ঘাটের ইজারা বাতিল, চট্টগ্রাম থেকে পাইপ লাইনে জ্বালানি তেল সরবরাহের চলমান কার্যক্রম বন্ধ করতে হবে।

এসবিটু/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়