শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ১০ জুন, ২০২৪, ১০:০৭ রাত
আপডেট : ১১ জুন, ২০২৪, ১২:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিনা টিকিটের যাত্রী ঠেকাতে কমলাপুরে ‘বাঁশের বেড়া’

সুজন কৈরী: [২] পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে যাত্রীদের স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে এবারও নানা উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। টিকিটবিহীন যাত্রী ঠেকাতে কঠোর অবস্থানে রেলওয়ে সংশ্লিষ্টরা। স্টেশনের প্ল্যাটফর্মে প্রবেশের ক্ষেত্রে কয়েক ধাপে করা হবে টিকিট চেকিংয়ের ব্যবস্থা। বিনা টিকিটের যাত্রী পেলেই ফিরিয়ে দেওয়া হবে।

[৩] স্টেশনের প্ল্যাটফর্মে প্রবেশের পূর্বের বাঁশের বেড়া দেওয়া হয়েছে। বাঁশ দিয়ে মোট ৫টি প্রবেশ লাইন তৈরি করা হয়েছে। এসব লাইন দিয়েই যাত্রীদের সুশৃঙ্খলভাবে প্রবেশ করতে হবে। প্রবেশ মুখে টিটিই টিকিট যাচাই করবেন। এছাড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনী, পুলিশ এবং র‌্যাব আলাদা কন্ট্রোল রুম স্থাপন করেছে। 

[৪] এছাড়া কমলাপুর রেলওয়ে স্টেশনের বিভিন্ন স্থান জুড়ে মোট ৯৪টি সিসি ক্যামেরা রয়েছে। স্টেশন ম্যানেজারের অফিস থেকে পুরো স্টেশন এলাকায় নজর রাখা হয়। এছাড়া স্টেশন এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে কর্তৃপক্ষ। 

[৫] কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, স্টেশনে বিনা টিকিটের যাত্রী ঠেকাতে সবাই সমন্বিতভাবে কাজ করবে। যাত্রীরা যাতে কোনোভাবে ভোগান্তির শিকার না হয় আমারা সেটি সবসময় খেয়াল রাখছি। স্টেশনে অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন। 

[৬] কমলাপুর রেলস্টেশন এলাকায় আলাদা কন্ট্রোল রুম স্থাপন করেছে ডিএমপির শাহজাহানপুর থানা পুলিশ। থানার ওসি সুজিত কুমার সাহা বলেন, কোনো যাত্রী যেন হয়রানির শিকার না হয় বা ছিনতাইকারী, পকেটমার, মলমপার্টির খপ্পরে না পড়ে সেসব বিষয়ে সতর্ক করা হবে। লিফলেট ও মাইকিং করে সচেতন করা হবে। কোনো যাত্রী যদি আইনগত সহায়তা চায় কন্ট্রোল রুমের মাধ্যমে সেটি নিশ্চিত করা হবে। আগামী ১২ জুন থেকে কন্ট্রোল রুম চালু হয়ে চাঁদ রাত পর্যন্ত চলবে। যাত্রীদের সেবা দেওয়ার জন্য ২৪ ঘণ্টা এটি চালু থাকবে।

[৭] রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আর.এন.বি) ঢাকা বিভাগীয় কমান্ড্যান্ট মো. শহীদুল্লাহ বলেন, যাত্রীদের ঈদ যাত্রা সুন্দর করতে আমরা রোববার রেল সচিবের নেতৃত্বে মিটিং করেছি। স্টেশনে আর.এন.বি'র কন্ট্রোল রুম থাকবে। ঢাকা বিভাগের জন্য ১৯০ জন আনসার সদস্য এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ৮০ জন সদস্য দায়িত্ব পালন করবেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়