শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৮:৫৮ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৮:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবরোধ ছিল ঢিলেঢালা, বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল, বাসসহ ৯টি যানে আগুন 

মাসুদ আলম: [২] বিএনপি-জামায়াতের ডাকা ১০ দফা অবরোধের প্রথমদিন বুধবার  রাজধানীসহ সারাদেশে ঢিলেঢালা পালিত হয়েছে।  অবরোধে বিএনপি ও সহযোগি সংগঠনগুলোর সিনিয়র নেতাদের মাঠে দেখা মেলেনি। 

[৩] রাজধানী থেকে দূরপাল্লার অনেক বাস ছেড়ে গেছে। অবরোধে রাজধানীতে তেমন কোনো প্রভাব পড়েনি। সকাল থেকে সড়কে যানবাহনের চাপ ছিলো। কোথাও কোথাও যানজটও দেখা গেছে। 

[৪] নাশকতা এড়াতে সারাদেশে সতর্ক অবস্থানে ছিলো র‌্যাব-পুলিশ। দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে এস্কর্ট প্রদান করে র‌্যাব। র‌্যাবের ৪২২টি টহল টিম মাঠে ছিলো। এছাড়া ১৫৬ প্লাটুন বিজিবি মোতায়েন ছিলো। এছাড়া মোড়ে মোড়ে অবস্থান ছিলো আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।  

[৫] মঙ্গলবার গভীর রাতে রাজধানীর আফতাব নগরে একটি বাসে আগুন দেয়া হয়। বুধবার সকালে  খিলগাঁওয়ে তালতলা এলাকায় অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে (বিআরটিসি) আগুন দেয়া হয়। বিকেলে মানিকনগর চৌরাস্তায় একুশে এক্সপ্রেসের  ৩টি বাসে আগুন দেয়া হয়।

[৬] সকালে জবি ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে বাবুবাজার ব্রিজে আগুন জ্বালিয়ে মিছিল করে। এসময় পুলিশ তিনজনকে আটক করে। শহীদবাগ মোড় থেকে শাহজাহানপুর আমতলা, সেগুনবাগিচা এলাকায় ঝটিকা মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। এছাড়া গুলশান, মতিঝিল, সেগুনবাগিচাসহ বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করে বিএনপি ও  সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।  দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে বিএনপি নেতাকর্মিরা বলে আমাদেন নতুন সময়ের প্রতিনিধিরা জানিয়েছে। । 

[৭] বুধবার সকালে গাজীপুরের কাপাসিয়ায় বড় কুসিয়ায় একটি কাভার্ড ভ্যানে আগুন দেয়া হয়। গাজীপুর চন্দ্রা-নবীনগর মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় একটি বাসে আগুন দেয়া হয়। আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় যাত্রী সেজে একটি বাসে  আগুন দেয়া হয়। মঙ্গলবার গভীর রাতে বগুড়ায় খড়বোঝাই ট্রাকে আগুন দেয়া হয়। 

[৮] খিলগাঁও, শ্যামলী, গেন্ডারিয়া ও ধানমন্ডিতে ঝটিকা মিছিল করে জামায়াতা-শিবিরের নেতাকর্মীরা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়