শিরোনাম
◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের  ◈ ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে ভোট গ্রহণ চলছে

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৭:০৬ বিকাল
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৭:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলমী শূরাপন্থিদের প্রথম পর্বের জোড় ইজতেমা শুরু

মাজহারুল মিচেল: [২] তাবলিগ জামাতের ৫৭তম বিশ্ব ইজতেমাকে সামনে রেখে ঢাকার উত্তরার দিয়াবাড়িতে শুক্রবার ফজরের পর আম বয়ানে মধ্য দিয়ে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা। 

[৩] তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি শাহরিয়ার মাহমুদ জানিয়েছেন, ১ ডিসেম্বর থেকে তাবলিগ জামাতের পুরনো সাথিদের নিয়ে শুরু হয় জোড় ইজতেমা, চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। ৫ ডিসেম্বর মোনাজাতের মাধ্যমে জোড় শেষ হওয়ার পর আসন্ন ইজতেমাকে সফল করতে দ্বীনের মেহনতকে আরও ব্যাপক করতে সাথিরা জামাত নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে চলে যাবেন, সেই সঙ্গে শুরু হবে ইজতেমার ময়দান প্রস্তুতির কাজ।

[৪] অন্য এক মুরুব্বি জানান, এবারের জোড় উত্তরার ১৫ নম্বর সেক্টরের উত্তরা সেন্টার মেট্রোরেল স্টেশন সংলগ্ন খালি ময়দানে অনুষ্ঠিত হচ্ছে। দেশের বিভিন্ন এলাকার স্কুল, কলেজ-ইউনিভার্সিটি, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম-মুয়াজ্জিন-খতিব ও তাবলিগের সাথিরা অংশগ্রহণ করছেন।

[৫] জানা যায়, জোর ইজতেমায় বয়ান ও নসিহত করবেন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের তাবলিগ জামাতের মুরব্বিরা। এবারের জোড় ইজতেমায় তাবলিগের পুরনো সাথিদের প্রায় লক্ষাধিক মুসল্লি উপস্থিত হয়েছেন। তারা এই ময়দানে নামাজ পড়বেন, কোরআন তেলাওয়াত করবেন, দ্বীনের ফিকির করবেন, দ্বীন থেকে দূরে সরে যাওয়া ভাইদের কীভাবে দ্বীনের সঙ্গে জুড়ে দেওয়া যায় সেই মেহনত করবেন।

[৬] সাদপন্থী তাবলীগ জামাতের এক সূরা সদস্য সৈয়দ ওয়াসিফ জানান, তাদের পৃথক একটি জোড় গত ১৩ অক্টোবর ঢাকার অদূরে কেরানীগঞ্জের বামনশূলে কিংস্টার হাউজিংয়ে অনুষ্ঠিত হয়। 

[৭] তাবলীগের দিল্লীর নিজামুদ্দিন বিশ্ব মারকাজের আমীর মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভি জুমার নামাজ পড়ান। আর তার মেঝ ছেলে মাওলানা সাঈদ বিন সাদ কান্ধলভির দোয়ার মাধ্যমে তাদের জোড় শেষ হয়। প্রায় দেড় লক্ষাধিক স্থানীয় চিল্লার সাথী ছাড়াও সাদ সাহেবের ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভিসহ ১৬টি দেশের প্রায় ৮শ বিদেশি মেহমান অংশ নেন।

[৮] ইজতেমার প্রথম পর্ব ২০২৪ সালের ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব ৯ থেকে ১১ ফেব্রুয়ারি টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত হবে। সম্পাদনা: এল আর বাদল

এমএম/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়