শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৯:০৩ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০ হাজার টাকার চুক্তিতে ট্রেনে আগুন দিতে গিয়ে ধরা বিএনপি কর্মী

নিজস্ব প্রতিবেদক: [২] রাজধানীর কমলাপুরে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী কমিউটার ট্রেনে আগুন দেয়ার সময় আল আমিন (২৩) নামের একজনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। 

[৩] গ্রেপ্তার আল আমিন পেশায় বাস চালক। তিনি সক্রিয় বিএনপি কর্মী দাবি পুলিশের।

[৪] বৃহস্পতিবার বিকেলে কমলাপুরে ঢাকা জেলার রেলওয়ে পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন বলেন, বুধবার রাতে নারায়নগঞ্জ থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেনটি ছেড়ে এসে কমলাপুর স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মের ৯ নম্বর লাইনে এসে পৌঁছায়। যাত্রীরা নেমে যাওয়ার পর ট্রেনের ২০৭৫ নম্বর বগিতে যাত্রী বেশে থাকা আল আমিন ও তার আরও তিনজনের সহযোগিতায় পেট্রোল ঢেলে বগির আটটি সিটের ওপর পেট্রোল ছিটিয়ে গ্যাস লাইটার দিয়ে কয়েকবার আগুন ধরানোর চেষ্টা করে। কিন্তু গ্যাস লাইটারে ঠিক মতো কাজ হয়নি। এরইমধ্যে ওই বগিতে ঢাকায় আসা এক যাত্রী নেমে যান। পরে কোনো একটি কারণে তিনি আবার উঠে আগুন লাগাতে দেখেন।

[৫] এরপর ওই যাত্রী চোর চোর চিৎকার করলে আল আমিন ও তার তিন সহযোগী পেট্রোল ভর্তি ব্যাগ ফেলে ট্রেন থেকে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন প্লাটফর্মে থাকা যাত্রীদের সহায়তায় রেলওয়ে পুলিশ তাকে আটক করে।

[৬] পুলিশ সুপার আনোয়ার বলেন, আটক আল আমিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, তিনি পেশায় বাস চালকের সহকারী, মাঝে মাঝে নিজেও বাস চালান। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগতি এলাকায়। তার সঙ্গে থাকা তিনজনের মধ্যে অন্যতম ও দলনেতার নাম সোহাগ। তিনি একই বাসের চালক। এই সোহাগই আগুন দেয়ার জন্য আল আমিনের সঙ্গে ২০ হাজার টাকার চুক্তি করেন। সম্পাদনা: ইকবাল খান

এসকে/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়