শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৭ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সপ্তম দফা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বিএনপিসহ বিরোধীদের ঝটিকা মিছিল

রিয়াদ হাসান: [২] দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগসহ এক দফার দাবিতে বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল করেছে তারা।

[৩] সোমবার সকাল থেকে বিএনপি ও এর অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মৎসজীবী দলসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করেন। তবে অন্যান্য দিনের মত রাজপথে দেখা যায়নি বিএনপির কোনো শীর্ষ নেতাদের।

[৪] এদিন ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ধোলাই পাড় সড়কে, রমনা থানা বিএনপি ইস্কাটন এলাকায়, সবূজবাগ থানা বিএনপি বাসাবো এলাকায়, ডেমরা থানা বিএনপি আশপাশের এলাকায়, ওয়ারী-গেন্ডারিয়া-সূত্রাপুর-বংশাল-কোতয়ালী থানা বিএনপি গোপীবাগ সাদেক হোসেন খোকা সড়কে, খিলগাঁও থানা বিএনপি জোড় পূকুর এলাকায়, শাহবাগ থানা বিএনপি বিজয়নগর, হাজারীবাগ থানার ১৪ নং ওয়ার্ড বিএনপি ট্যানারীপট্টি, তাঁতী দল রাজধানীর কমলাপূর এলাকায় পৃথক পৃথক ভাবে কর্মসূচি পালন করে।

[৫] এদিকে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি ইয়াছিন আলী ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান এর নেতৃত্বে রাজধানীর ধানমন্ডিতে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। এছাড়াও একই দাবিতে রাজধানীর চার স্থানে বিক্ষোভ মিছিল করেছ ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল। সংগঠনের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারের নেতৃত্বে মগবাজার ওয়ারলেস গেট থেকে মগবাজার মোড়, প্রেস ক্লাব, মতিঝিল কালভার্ট রোড থেকে আরামবাগ মোড়, খিলগাঁও তিলপাপাড়া বাসাবো এলাকায় এ কর্মসূচি পালন করে তারা।

[৬] রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করেছে যুবদল। যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন তারেক ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদল নেতা ও বি আজাদ চৌধুরী নাহিদ এর নেতৃত্বে স্থানীয় নেতাকর্মীরও উপস্থিত ছিলেন।

[৭] অবরোধের সমর্থনে রাজধানীর মতিঝিলে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নেতাকর্মীরা। মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য সচিব আবদুর রহিম এর নেতৃত্বে মিছিলটি পীরজঙ্গি মাজার থেকে শুরু হয়ে আরামবাগ দেওয়ানবাগীর মোড়ে এসে শেষ হয়।

[৯] এদিন অবরোধ কর্মসূচি পালনে রাজপথে ছিলো ছাত্রদলের নেতাকর্মীরাও। দুপুরে মগবাজার মোড় থেকে সাবেক রমনা থানা অভিমুখে মিছিল ও সড়ক অবরোধ করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর কলাবাগান এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল, প্রেসক্লাব ও চানখারপুল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করে। এতে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলো।

[১০] এদিকে ৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনে সংহতি জানিয়ে রাজপথে কর্মসূচি পালন করেছে সমমনারাও। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ, জাতীয়তাবাদী সমমনা জোট, পুরানা পল্টন এলাকায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), কাকরাইল-বিজয়নগর এলাকায় আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি), গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি, ১২ দলীয় জোট, গণঅধিকার পরিষদ (নুর), গণতান্ত্রিক বাম ঐক্য বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

[১১] অন্যদিকে অবরোধের দ্বিতীয় দিন রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। রাজধানীর পল্লবী, মিরপুর, বাড্ডা, তেজগাঁও, উত্তরা, আদাবর, মতিঝিল, শনির আখড়া, মুগদা এবং লালবাগ এবং ডেমরায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে এসব মিছিল বের হয়। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়