শিরোনাম

প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২৩, ১০:৩৭ রাত
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ১০:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেমরায় একটি ভবনে র‌্যাবের অভিযান, ককটেলসহ গ্রেপ্তার ২

বশির উদ্দিন, ডেমরা (ঢাকা): [২] রাজধানীর ডেমরায় র‌্যাব—৩ এর অভিযানে সরকার বিরোধী চলমান আন্দোলন সংগ্রামে নাশকতা সৃষ্টির জন্য তৈরী ১৫ টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ককটেল তৈরির বেশ কিছু সরঞ্জামসহ ইস্রাফিল ভূঁইয়া ও জাকির শিকারী নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব—৩ এর সদস্যরা। 

[৩] সোমবার বিকালে বাঁশেরপুল গার্মেন্টস গলির একটি নির্মাণাধীন ১ তলা পরিত্যক্ত ভবন থেকে ককটেলগুলো উদ্ধার করা হয়। এদিকে খবর পেয়ে ওই রাতেই র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড টিম ঘটনাস্থলে এসে ককটেল নিষ্ক্রিয় করেন। সোমবার রাত সাড়ে ৮ টার দিকে র‌্যাব —৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ তথ্য নিশ্চিত করেছেন। 

[৪] ওই বাড়িটি স্থানীয় বিএনপি নেতা মৃত আব্দুর রশিদের রাশিয়া প্রবাসী মেয়ের বাড়ী। তবে বাড়িটি রক্ষণাবেক্ষণ করেন ওই নারীর ছোট ভাই বিএনপি কর্মী বাবু। তবে বাবু সোমবার সারাদিন এ বাড়ীতে আসেনি বলে জানা গেছে। বাড়ীটিতে সংঘবদ্ধ মানুষের আনাগোনা রয়েছে এবং গত ২৮ অক্টোবর থেকে বিএনপি—জামায়াতের ঘোষিত ধারাবাহিক কর্মসূচীর জন্য ককটেল তৈরী করা হতো বলে জানিয়েছেন র‌্যাব।  

[৫] গ্রেপ্তারকৃতদের দেওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী র‌্যাব আরও জানায়, প্রতিটি ককটেল তৈরীর প্রস্তুতকারককে ৪ হাজার টাকা করে দেওয়া হতো। আর ককটেল প্রতি পৌঁছানো বাবদ বহনকারীকে ১ হাজার টাকা দেওয়া হতো। তবে এ ঘটনায় কারা নেতৃত্ব সহ ককটেল বানানোর সরঞ্জামাদি আনা ও প্রস্তুতের সঙ্গে জড়িত পরবর্তী তদন্তে জানা যাবে। পূর্বের গোয়েন্দা নজরদারি ও গোপন তথ্যের ভিত্তিতে বাড়িটিতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়